৩ মার্চ ২০২৪, রবিবার

অখ্যাত দলের সাথেও পারলো না রিয়াল মাদ্রিদ

- Advertisement -

অর্ধযুগ হয়েছে স্প্যানিশ কোপা দেল রের শিরোপা জিতেছিল রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ জায়ান্টদের সেই অপেক্ষা আরো বাড়ালো অখ্যাত এক ক্লাব। তৃতীয় বিভাগের ক্লাব আলকোয়ানোর কাছে হেরে রাউন্ড অফ ৩২ থেকেই বিদায় নিয়েছে জিনেদিন জিদানের ক্লাব। দশ জনের দল নিয়েও রিয়ালকে ২-১ গোলে হারিয়ে শেষ ষোলতে জায়গা করে নিয়েছে আলকোয়ানো।

সবশেষ রিয়াল শিরোপা জিতেছিলো ২০১৩-১৪ মৌসুমে। রিয়ালের আক্ষেপের সাথে কোচ হিসেবে এই শিরোপা না পাওয়ার দু:খ রয়েছে জিদানের। আক্ষেপ ঘুচাতে গিয়ে আরো বড় ধাক্কা খেলো স্প্যানিশ জায়ান্টরা। সবশেষ লিগ ম্যাচে খেলা দলটাতে ৯ জনকে পরিবর্তন করে প্রথম একাদশ মাঠে নামায় রিয়াল কোচ জিনেদিন জিদান। কিন্তু ম্যাচের অতিরিক্ত সময়ের নাটকীয়তায় শেষ রক্ষা হয়নি তাদের। নির্ধারিত সময়ে রিয়াল মাদ্রিদ লিড নেয় বিরতিতে যাওয়ার ঠিক আগে মিলিতাওয়ের গোলে। এই লিড তারা ধরে রেখেছিল লম্বা সময়।

কিন্তু ম্যাচ শেষ হওয়ার দশ মিনিট আগে রিয়ালের জয়কে রুখে দেন বদলি হিসেবে নেমে আলকোয়ানোর সোলবেস। ৮০ মিনিটে ম্যাচের স্কোরলাইন ১-১। সব রোমাঞ্চ জমা ছিল অতিরিক্ত সময়ের জন্য। ১১০ মিনিটে কাসেমিরোকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন আলকোয়ানোর মিডফিল্ডার রামোন লোপেজ। দশ জনের দলকেও চাপে রাখতে ব্যর্থ জিদানের দল। উল্টো ম্যাচের ১১৫ মিনিটে আরো এক গোল হজম করে ১৯ বারের চ্যাম্পিয়নদের বিদায় নিশ্চিত হয়।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img