NCC Bank
- Advertisement -NCC Bank
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

অজিদের হার যেনো ইংলিশদের জন্য উদযাপনের মুহুর্ত

- Advertisement -

বাংলাদেশের কাছে ৪-১ ব্যবধানে সিরিজে পরাজয়; যখন প্রথমবারের মতো লাল সবুজের এই দেশে পা রেখেছিলেন অজিরা, তখন কি ভুল করেও ভেবেছিলেন ফিরতে হবে নীল হয়েই! বলা হয়, বেদনার রঙ নাকি নীল। আসলেই নীল কি না সেটা অজিদের চেয়ে ভালো এইমুহুর্তে আর কারোরই তো বুঝার কথা নাহ। টানা পাঁচ সিরিজে পরাজয়, শেষটাও আবার র‌্যাঙ্কিংয়ের তলানিতে থাকা বাংলাদেশের সাথে। এটা তো তাদের জন্য শুধু লজ্জারই না, এটা তো অপমানেরও।

যদি এতোটুকুতেই শেষ হয়ে যেতো, তাও হতো। কিন্তু শেষ টি-টোয়েন্টিতে যে অজিরা অলআউট হয়েছে মাত্র ৬২ রানেই, খেলতে পারেনি ১৪টি ওভারও! এই গ্লানি কি করে মুছবে অজিরা? যখন হৃদয়ে রক্ত ঝড়ছে অজিদের, তখন তাতে লবণের ছিটা দেয়ার সুযোগ কি আর হারাতে চায় ইংলিশরা? বাকিরা সুযোগটা হারালেও, মাইকেল ভনতো কখনোই এমন সুযোগ হাতছাড়া করবার কথা নাহ। করেওনি; টুইট করে জানিয়েছে ধিক্কার।

মাইকেল ভন টুইট করে বলেছেন, ‘৬২ রানে অলআউট হয়ে গিয়েছে অস্ট্রেলিয়া। গলাটা একটু ভিজিয়ে নেওয়ার সময় এসেছে!’

সাবেক ইংলিশ নারী দলের সদস্য ইসাবেল্লে ওয়েস্টবারি তো বলেছেন আরো এককাঠি উপরে। অজিদের খোঁচা দিয়ে বলেছেন ভারতীয় নারী দলের ওপেনার শেফালি ভার্মার একার রানই অস্ট্রেলিয়ার পুরো দলের চেয়ে বেশি। উল্লেখ্য, সোমবার নারীদের দ্যা হান্ড্রেডে ৭৬* রানে অপরাজিত ছিলেন ১৭ বছর বয়সি ভারতীয় ওপেনার।

টুইটারে চারিদিকে অজিদের নিয়ে এমন মন্তব্যের ছড়াছড়ি। আগেই এক লিখায় বলেছিলাম, ভাগ্যদেবী এভাবে মুখ ফিরিয়ে নিবে জানলে হয়তো অজিরা এই সিরিজটাই খেলতে আসতো না। আসলেই হয়তো তাই! জেনেশুনে কেই বা গায়ে কাঁদা মাখতে চায়!

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img