NCC Bank
- Advertisement -NCC Bank
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

‘অতিরিক্ত’ থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল দলে রুবেল হোসেন

- Advertisement -

দলের সাথে ওমানে যাত্রা করেছিলেন ‘অতিরিক্ত’ হিসেবে। এখন ওমান থেকে দুবাই যাত্রা করবেন বাংলাদেশ টি-টোয়েন্টি বিশ্বকাপের ‘মূল দল’ এর একজন হিসেবে; রুবেল হোসেনের সময়টা যেন রাতারাতি বদলে গেছে!

আনুষ্ঠানিক দল পরিবর্তনের নির্ধারিত সময় (১০ অক্টোবর) একদিন বাকি থাকতে শনিবার বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে এসেছে পরিবর্তন। রুবেল হোসেনকে ‘অতিরিক্ত’ নয়, বরং মূল দলে অন্তর্ভূক্ত করেই বিশ্বকাপে নিয়ে যাচ্ছে বাংলাদেশ। টাইগারদের বিশ্বকাপ দল এখন ১৫ নয়, বরং ১৬ জনের।

বিসিবির অফিশিয়াল মিডিয়া রিলিজ

বিসিবির একটি অফিশিয়াল মিডিয়া রিলিজে শনিবার এই ঘটনা জানানো হয়। এদিকে রুবেলের অন্তর্ভুক্তির পর দেশে ফেরত পাঠানো হচ্ছে আমিনুল বিপ্লবকে। সেক্ষেত্রে বাংলাদেশ দলের থাকছে না কোন ‘অতিরিক্ত’ সদস্য। ১৬ জন নিয়েই বাংলাদেশ যাচ্ছে বিশ্বকাপে। যদিও আমিনুলকে দেশে ফেরত পাঠানোর সঠিক কারণ জানা যায়নি।

সামগ্রিকভাবে রুবেলের এটি বাংলাদেশের হয়ে ষষ্ঠ বিশ্বকাপ হবে। এর আগে ওয়ানডেতে ২০১১, ২০১৫ ও ২০১৯ বিশ্বকাপ খেলেছেন রুবেল। ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে তাঁর ইতিহাস সৃষ্টিকারী সেই দুটো ডেলিভারি আজও ভক্তদের মনে অমলিন। টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন দুটি; ২০০৯ ও ২০১৪ সালে।

রোববার আমিরাতের উদ্দেশ্যে রওনা দেবে বাংলাদেশ। বাংলাদেশের সফরসঙ্গী হবে শ্রীলঙ্কা ও ওমান জাতীয় দল। আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে ১২ ও ১৪ অক্টোবর যথাক্রমে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের আগে ‘আনুষ্ঠানিক’ দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img