১ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার

অদ্ভুত কারণে বাংলাদেশি দাবাড়ুদের ভিসা দেয়নি ইতালিয়ান দূতাবাস

- Advertisement -

আবেদন করেও কেউই ভিসা পাননি বাংলাদেশের ৭ দাবাড়ু। ফলে সকল প্রকার প্রস্তুতি থাকা সত্ত্বেও বিশ্বমঞ্চের টুর্নামেন্টে খেলা হচ্ছে না বাংলাদেশের।
আগামী ১১ অক্টোবর থেকে ২৩ অক্টোবর ইতালির সার্দিনিয়া শহরে শুরু হতে যাচ্ছে বিশ্বব্যাপী অনূর্ধ্ব-২০ জুনিয়র দাবা টূর্নামেন্টে।

এই টূর্নামেন্টে অংশগ্রহণের জন্য বাংলাদেশের হয়ে পুরুষ বিভাগ থেকে দুইজন এবং নারী বিভাগ থেকে পাঁচ জন, সর্বমোট সাতজন আবেদন করেছিলেন। কিন্তু ভিসার আবেদন করে এইরকম পরিস্থিতিতে পড়তে হবে তা ভাবেননি।

ভিসার আবেদন করে না পাওয়ার পর বাংলাদেশে দলের ক্যাপ্টেন মাহমুদা চৌধুরী বলেন, “দূতাবাসে গুরুত্বপূর্ণ কাজগপত্র আমরা সবগুলোই সঠিক ভাবে জমা দিয়েছিলাম। বিশ্ব দাবা সংস্থা ফিদের কাছে চিঠিও দেওয়া হয়েছিল। কিন্তু কষ্টের বিষয় হচ্ছে তারা এগুলো একেবারেই গুরুত্ব সহকারে নেয়নি।”

ভিসা না পাওয়ায় বাংলাদেশে অবস্থানরত ইতালির রাষ্ট্রদূতের সাথে দেখা করেন মাহমুদা চৌধুরী। সেখানে গিয়েও কোন কাজ হয়নি। উল্টো ইতালিয়ান রাষ্ট্রদূত অভিযোগ করে বসেন বাংলাদেশিরা ইতালি গেলে আর দেশে ফেরত আসেন না।

পরে মাহমুদ চৌধুরী আরো জানান যে, ‘রাষ্ট্রদূত ঠিকভাবে কথাও বলতেই চাননি। শুধু জানান, বাংলাদেশিরা ইতালিতে গেলে আর ফিরে আসতে চায় না।’’

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img