২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

“অধিনায়ক বলেই ব্যাটিংয়ে আলাদা কিছু করতে হবে, এমনটা ভাবি না”

- Advertisement -

বিপিএলের রেশ কাটতে না কাটতেই শুরু হচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ। সোমবার প্রথম টি-টোয়েন্টি দিয়েই মাঠে নামছে দুই দল। তিন ফরম্যাটের অধিনায়ক হিসেবে প্রথমবার টাইগারদের অধিনায়কের দায়িত্ব পালন করতে যাচ্ছেন নাজমুল হোসেন শান্ত। বিপিএল ভালো কাটেনি, তাই স্বাভাবিকভাবেই রবিবারের সংবাদ সম্মেলনে শান্তকে কথা বলতে হয়েছে অধিনায়কত্ব এবং ব্যক্তিগত পারফর্ম্যান্স নিয়ে।

“ক্যাপ্টেন না থাকলেও রান করতে হবে। ক্যাপ্টেন থাকলেই যে আলাদাভাবে রান করতে হবে এমন কিছু না। আমার মনে হয়, সবার আগে আমি একজন ব্যাটার। আমার কাজের দলের হয়ে রান করা, যখন আমি ব্যাটিং করব। তারপর আমার যে দায়িত্বটা আছে, মাঠ বা মাঠের বাইরে সেইটা পালন করব। আমি ক্যাপ্টেন তাই আলাদা করে ব্যাটিংয়ে আমাকে অনেক কিছু করা লাগবে, এমনটা ভাবি না”- সংবাদ সম্মেলনে শান্ত 

অধিনায়ক হয়ে বাড়তি চাপ একেবারেই অনুভব করছেন না টাইগারদের নতুন অধিনায়ক। বরং তিন ফরম্যাটের অধিনায়ক হয়ে পরিকল্পনা সাজাতে সুবিধাই হচ্ছে বলে জানিয়েছেন নাজমুল হোসেন শান্ত, “কাজটা অবশ্যই আমার জন্য চ্যালেঞ্জিং কিন্তু কাজ করার ক্ষেত্রে আমার জন্য সুবিধাই হবে। প্রত্যকটা খেলোয়াড় সম্পর্কে জানতে হবে। যেহেতু আমরা খেলার মধ্যেই থাকি সবসময়। তাই আমার মনে হয় প্ল্যান করার দিক থেকে একটু হলেও সুবিধা হবে, যেহেতু তিন ফরম্যাটেই দায়িত্বে আছি।”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img