NCC Bank
- Advertisement -NCC Bank
১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার

অনেক ‘শেষ’ এর ম্যাচে দেড়শ ছাড়িয়ে শেষ ওয়েস্ট ইন্ডিজের ইনিংস

- Advertisement -

এই টি-টোয়েন্টি বিশ্বকাপে এটি ওয়েস্ট ইন্ডিজের শেষ ম্যাচ। হারুক জিতুক তারা ধরবে বাড়ির পথ। অলরাউন্ডার ডোয়েইন ব্রাভোর এটি আন্তর্জাতিক ক্যারিয়ারেরই শেষ ম্যাচ; সেটিও জানা হয়ে গিয়েছিলো আগেই। আবার ম্যাচ চলাকালীন আউট হয়ে প্যাভিলিয়নে ফেরার সময় দর্শকদের উদ্দেশ্যে ব্যাট উঁচিয়ে যে উদযাপনটি করলেন ইউনিভার্স বস ক্রিস গেইল, সেটিও কি আরেকটি ‘শেষের ইঙ্গিত’ই দেয়না?

অনেক ‘শেষ’ এর এই ম্যাচে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ ২০ ওভারে শেষ করলো ১৫৭/৭ এ।

টসে হেরে ব্যাট করতে নামা ওয়েস্ট ইন্ডিজ দুই ওপেনার ক্রিস গেইল ও এভিন লুইসের ঝড়ে প্রথম দুই ওভারেই তুলে ফেলে ২৪; যার ২০ ই আসে দ্বিতীয় ওভারে! পরের ওভারের প্রথম বলেও প্যাট কামিন্সকে লং অন দিয়ে বিশাল ছক্কা হাঁকান গেইল। তবে পরের বলে আবারো উড়িয়ে মারতে গিয়েই হন বোল্ড। ৯ বলে ১৫ করে ফিরে যেতে যেতে ব্যাট তুলে যে ভঙ্গিতা করলেন, এই ছোট্ট ক্যামিওটিই ইউনিভার্স বসের ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে শেষ ইনিংস হয়ে থাকার জোর সম্ভাবনা রয়েছে।

পরের ওভারেই প্রথম তিন বলে ওয়েস্ট ইন্ডিজের আরো দুই উইকেট নিয়ে নেন জশ হ্যাজলউড। এরপর এভিন লুইস ও শিমরন হেটমায়ার গড়েন ৩৫ রানের জুটি। ২৬ বলে ২৯ করে অ্যাডাম জাম্পার বলে আউট হন লুইস। হেটমায়ার কিছুক্ষণ পরই হন হ্যাজলউডের শিকার; করে যান ২৮।

শেষ ম্যাচ খেলতে নামা ডোয়েইন ব্রাভোকে নিয়ে রানের চাকা এগিয়ে যেতে থাকেন কিরন পোলার্ড। নিজের শেষ আন্তর্জাতিক ইনিংসে ব্রাভো থামলেন ১০ রান করে। তবে কিরন পোলার্ড ও আন্দ্রে রাসেলের শেষের ঝড়ে সম্মানজনক স্কোরই দাঁড়া করিয়েছে ক্যারিবিয়রা। পোলার্ড ৩১ বলে ৪৪ করে আউট হলেও রাসেল ৭ বলে ১৮ করে অপরাজিত থাকেন।

অস্ট্রেলিয়ার পক্ষে জশ হ্যাজলউড নেন ৩৯ রানে ৪ উইকেট।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img