১৪ জুলাই ২০২৪, রবিবার

অবশেষে সাকিবের ব্যাটে রান, বাংলাদেশের সংগ্রহ ১৫৯

- Advertisement -

সাউথ আফ্রিকার বিপক্ষে ওপেনিংয়ে নেমে বড় ইনিংস খেলতে ব্যর্থ হয়েছিলেন নাজমুল হোসেন শান্ত। নেদারল্যান্ডস ম্যাচেও টাইগার অধিনায়কের একই পরিণতি। সেই সাথে লিটন কুমার দাশের ধারাবাহিক ব্যর্থতা চলছেই। তবে ডাচদের বিপক্ষে ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করেছেন সাকিব আল হাসান ও তানজিদ হাসান তামিম। তাতেই আগে ব্যাট করে ১৫৯ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিতে একমুহুর্তও দেরি করেননি ডাচ অধিনায়ক স্কট এডওয়ার্ডস। দ্রুতই শান্ত ও লিটনকে ফিরিয়ে অধিনায়ককে সাফল্য এনে দেন আরিয়ান দত্ত। দুই উইকেট হারানোর পর জুটি গড়ার দিকে মনোযোগ দেন সাকিব ও তামিম। শুরুতে দুজনেই নিয়েছেন সময়। এরপর সময় যত গড়িয়েছে আক্রমণাত্মক ব্যাটিং করেছেন দুজনই।

সাকিব আল হাসান ও তানজিদ হাসান তামিম করেছেন দুর্দান্ত ব্যাটিং

পল ফন মিকেরেনের বলে পুল করতে গিয়ে আউট হয়েছেন তামিম। তাতেই ভাঙে ৩২ বলে ৪৮ রানের জুটি। তামিম করেন ২৬ বলে ৩৫ রান। তামিম ফিরলেও দারুণ ব্যাটিং করেছেন সাকিব। ৩৮ বলে ফিফটি পূর্ণ করেন তিনি। শেষ পর্যন্ত ৪৬ বলে ৯ বাউন্ডারিতে ৬৪ রান করে অপরাজিত ছিলেন সাকিব।

কিংস্টাউনের উইকেটে নতুন ব্যাটারদের জন্য ব্যাটিং করা বেশ কঠিন। উইকেটে আসার পর বেশ ভুগেছেন তাওহীদ হৃদয়। ১৫ বলে ৯ রান করে টিম প্রিঙ্গলের বলে বোল্ড হন তিনি।

মাহমুদউল্লাহ রিয়াদ শুরুতে সময় নিয়েছেন। এরপর বেশ সাবলীল ব্যাটিং করেছেন রিয়াদ। দুটি করে বাউন্ডারি ও ছক্কা মেরে বড় ইনিংস খেলার ইঙ্গিত দিয়েছিলেন তিনি। কিন্তু ফন মিকেরেনকে তুলে মারতে গিয়ে আউট হয়েছেন রিয়াদ। তার আগে ২১ বলে করেছেন ২৫ রান। শেষদিকে ৭ বলে ১৪ রানের ক্যামিও খেলেছেন জাকের আলী অনিক।

নেদারল্যান্ডসের হয়ে ৪ ওভারে ১৫ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন ফন মিকেরেন। ২ উইকেট শিকার করতে আরিয়ান দত্ত খরচ করেছেন ১৭ রান।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img