১৬ জুন ২০২৪, রবিবার

অবসরের কারণ জানালেন আসগর

- Advertisement -

বিশ্বকাপ চলাকালীন হঠাৎ করেই জানিয়েছেন নামিবিয়ার বিপক্ষে ম্যাচটাই হতে যাচ্ছে আফগানিস্তানের হয়ে তার শেষ ম্যাচ। আসগর আফগানের এই সিদ্ধান্তে হতবাক ভক্ত-সমর্থকেরা। গত কয়েক ঘন্টায় অবসরের কারণ নিয়ে হয়েছে তুমুল আলোচনা। অবশেষে প্রথম ইনিংস শেষে নিজেই জানালেন অবসরের কারণ; বললেন পাকিস্তানের বিপক্ষে হারের কারণেই এই সিদ্ধান্ত।

“অনেকেই আমার কাছে জানতে চেয়েছেন কেন এমন সিদ্ধান্ত নিলাম! কিন্তু, এটা এমনকিছু যা আমি ভাষায় প্রকাশ করতে পারবো না। সর্বশেষ ম্যাচের হারটা আমাদের প্রত্যেককেই অনেক কষ্ট দিয়েছে। মূলত, একারণেই আমি অবসরের সিদ্ধান্ত নিয়েছি”

পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ ম্যাচে জয়ের দ্বারপ্রান্তে থেকেও  হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে আফগানদের। আর, এই হার যে কষ্ট দিয়েছে প্রত্যেককেই, সেটা স্পষ্ট আফগানিস্তানের সাবেক অধিনায়কের কণ্ঠেই। তাছাড়া, তিনি চান তরুণদের সুযোগ করে দিতে, “আমি তরুণদের সুযোগ করে দিতে চাই। আমার ধারণা, এটাই সেরা সময়।”

প্রায় একযুগের বেশি আন্তর্জাতিক ক্যারিয়ার। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে দলকে জিতিয়েছেন ৪২টি ম্যাচ। নামিবিয়ার বিপক্ষে নিজের শেষ ইনিংসে করেছেন ২৩ বলে ৩১ রান। ভালোবেসে নামের সাথে দেশকে জড়িয়েছেন, সেই দেশের হয়েই বিদায় জানাতে গিয়ে কাঁদলেন আসগর। অশ্রুভেজা কণ্ঠে জানালেন, “অগণিত স্মৃতি এই দলটার সাথে আমার। অবসরের সিদ্ধান্ত নেয়াটা ভীষণ কঠিন ছিল, কিন্তু আমাকে নিতেই হয়েছে”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img