১৪ জুন ২০২৪, শুক্রবার

‘অবসর’ নিতে বলে সাকিবকে শেবাগের কটাক্ষ

- Advertisement -

ফর্মে নেই, সময় ভালো যাচ্ছে না, আনফিট হয়েই খেলছেন কিংবা অবসর নেয়া উচিত! সাকিব আল হাসানের সাম্প্রতিক পারফর্ম্যান্স, ব্যাট হাতে শট সিলেকশনের ধরন নিয়ে সমালোচনা ধেয়েই আসছে। সাউথ আফ্রিকার ম্যাচে তার আউট হওয়ার ধরনের পর ক্রিকবাজের ওয়ার্ল্ডকাপ স্পেশাল শোতে সাবেক ভারতীয় তারকা বীরেন্দ্র শেবাগও সাকিব আল হাসানের কট্টর সমালোচনা করতে ছাড়লেন না, দিলেন সাকিবকে অবসর নেয়ার পরামর্শও।

“যদি সাকিবকে অভিজ্ঞতার জন্যই দলে নেওয়া হয়ে থাকে তাহলে আমরা সেটা দেখতে পারিনি। অন্তত উইকেটে কিছুটা সময় কাটান, আপনি হেইডেন বা গিলক্রিস্ট নন যে কিনা শর্ট বলে পুল শট খেলতে পারে। আপনি শুধুমাত্র বাংলাদেশের একজন প্লেয়ার। নিজের সামর্থ্য অনুযায়ী খেলুন। যখন আপনি হুক বা পুল খেলতে পারেন না, যেই স্ট্রোকগুলো পারেন এগুলোই খেলুন”-বলছিলেন শেবাগ 

তিনি আরও বলেন, “সাকিবের ওপর প্রত্যাশা আছে, আর সেটা ভুল নয়, কারণ সে প্রথম বিশ্বকাপ থেকেই খেলছে। বিশেষ করে দল যখন সমস্যায় পড়ে, তখন তরুণ খেলোয়াড়রা অবশ্যই তাঁর দিকে তাকিয়ে থাকবে। যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হারের পর সাকিব বলেছিলেন, এটা ‘ওয়েক আপ কল’। ১৫ বছর ধরে খেলার পরেও যদি আপনার ওয়েক আপ কলের প্রয়োজন হয়, তাহলে ভাবুন আপনি কতটা ঘুমিয়ে আছেন।” 

বীরেন্দ্র শেবাগ মনে করেন, বিশ্বকাপের পরেই সাকিব আল হাসানের উচিত অবসর নেয়া, যদিও দেরী হয়েছে অনেকটাই। এমনকি এই ফরম্যাটে নিজের অবসরের ঘটনা জানিয়ে ভারতীয় তারকা বলেন, দুই হাজার বারোতে তিনি নিজেই বুঝেছিলেন, তার পক্ষে আর টি-টোয়েন্টিতে ভালো করা সম্ভব না, জানিয়ে দিয়েছিলেন নির্বাচকদের তাকে দলে না রাখতে। সাকিবকেও পরামর্শ দিলেন, তার খেলা উচিত না, টিম ম্যানেজমেন্টেরও উচিত না সাকিবকে দল রাখা।

“আমার মনে হয় টি-টোয়েন্টি ক্রিকেটে সাকিবের সময়টা অনেক আগেই শেষ হয়ে গেছে, গত টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়। সে এতদিন ধরে অধিনায়ক ছিল, এত সিনিয়র খেলোয়াড় কিন্তু তারপরও যদি আপনার পারফর্ম্যান্স এরকম হয়, তাহলে লজ্জিত হওয়া উচিত, তাই না? তাঁর বুঝতে হবে যে তিনি আর টি-টোয়েন্টির জন্য যথেষ্ট নন এবং অবসর ঘোষণা করা উচিত। কারণ, দিন শেষে আপনি আপনার লেভেল জানেন এবং দলের জন্য আপনি অবদান রাখতে পারছেন না। তাহলে আর খেলার মানে কী। আমি মনে করি, তাঁর আর খেলা উচিত নয় বা তাঁকে খেলানো উচিত না”-শেবাগ বলেন

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img