৭ ডিসেম্বর ২০২২, বুধবার

অমিমাংসিত থাকলো রেড ডার্বি!

- Advertisement -

‘ক্ল্যাশ অফ রেডস’ মঞ্চায়ন শেষে নায়ক দু’জন। লিভারপুল-ম্যানইউ’র দুই গোলরক্ষক আলিসন এবং ডেভিড ডি গিয়া। দু’জনই গোল খাননি। তাদের দৃঢ়তায় গোলশূণ্য শেষ হয়েছে ক্ল্যাশ অফ রেডস অথবা রেড ডার্বি। এই ড্র’য়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রাখলো ম্যানচেস্টার ইউনাইটেড।

ইংলিশ প্রিমিয়ার লিগের এই হাইভোল্টেজ ম্যাচের আগ থেকেই কথার লড়াই শুরু হয়েছিল। অ্যানফিল্ডেও সেই লড়াইয়ের কমতি ছিলনা। আক্রমণ-পাল্টা আক্রমণ কিংবা ফুটবল শৈলী, সবকিছুতেই ভরপুর ছিল। সালাহ-ফিরমিনো অপরিদেক ফের্নান্দেসদের পারফর্ম্যান্সে আ্যনফিল্ডের ফাঁকা গ্যালারিতেও মনে হয়েছে দর্শকরা উৎসাহ যুগাচ্ছেন ফুটবলারদের। লড়াইয়ের সব রসদই ছিল ম্যাচ জুড়ে। কিন্তু ছিলনা শুধু গোল।

নিজেদের মাঠ অ্যানফিল্ডে আক্রমণ এবং বল নিয়ন্ত্রণে শুরু থেকেই এগিয়ে ছিল লিভারপুল। প্রথমার্ধে ৬৭ ভাগ সময় বল দখলে রেখেছিল তাঁরা। কম করে হলেও বিরতির আগে সালাহ-ফিরমিনো কিংবা শাকিরি একটি করে সুযোগ নষ্ট করেন। অপরদিকে ম্যানইউ’র স্ট্রাইকাররাও কয়েক দফা আক্রমণে যান। কিন্তু অলরেডদের গোলরক্ষকের দৃঢ়তায় জাল খুঁজে নিতে ব্যর্থ হয়েছেন।

দ্বিতীয়ার্ধের গল্পটাও প্রায় একই রকম। আক্রমণে ধার বাড়াতে বদলি হিসেবে কাভানিকে নামিয়েও ভাগ্য বদলাতে পারেননি ম্যানইউ কোচ। শেষ পর্যন্ত পয়েন্ট ভাগভাগিতেই সমাপ্তি ব্লকবাস্টার শো খ্যাত লিভারপুল-ম্যানচেস্টার ইউনাইটেড ম্যাচ।

১৮ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে টেবিল টপে ইউনাইটেড। অন্যদিকে এক ধাপ নিচে তিনে নেমে গেছে লিভারপুল। সমান ম্যাচে তাদের পয়েন্ট ৩৪। ৩৫ পয়েন্ট নিয়ে দুইয়ে ওঠে এসেছে লেস্টার সিটি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img