১১ ডিসেম্বর ২০২৩, সোমবার

অলৌকিকতায় বিশ্বাস না করা আমার জন্য কঠিন: লাবুশেন

- Advertisement -

বিশ্বকাপ জয়ের পর আহমেদাবাদে উল্লাস করছে পুরো অস্ট্রেলিয়া দল। দূরে কোথাও বসে তা দেখছেন মারনাস লাবুশেন। এমনটা হতেই পারত। যদি না অ্যাশটন অ্যাগার চোটে পড়ে বিশ্বকাপের দল থেকে ছিটকে যেতেন। বাঁহাতি এই স্পিনারের বদলে সুযোগ পেয়ে কি দারুণভাবেই না কাজে লাগালেন লাবুশেন। ফাইনালে সেঞ্চুরি করে ট্রাভিস হেড যদি হন নায়ক, ১১০ বলে অপরাজিত ৫৮ রানের ইনিংস খেলে লাবুশেন সেখানে নায়কের পার্শ্বচরিত্র। গত কয়েকদিনে ঘটে যাওয়া সবকিছু তার কাছে লাগছে ‘মিরাকলের’ মতো।

ফাইনাল শেষে তিনি বলেছেন, “অলৌকিকতায় বিশ্বাস না করা আমার জন্য কঠিন এবং সেখানে এমন কেউ আছেন যিনি সব কিছু একত্রে দিয়েছেন”

ট্রফি হাতে ট্রাভিস হেড ও মারনাস লাবুশেন

ভারতের বিপক্ষে ফাইনাল খেলবেন ম্যাচের আগের দিন রাতেও জানতেন না লাবুশেন। তবে একাদশে না থাকলেও অন্তত ফিল্ডিং করে হলেও দলে অবদান রাখতে চেয়েছিলেন লাবুশেন।

“ম্যাচের আগের রাতে তখন ১০টা বাজে। তখনো দল ঘোষণা করেনি। জানতাম না আমি খেলব কি না। বিছানায় শুয়ে ছিলাম এবং চিন্তা করছিলাম, ফাইনালে কিভাবে আমি অবদান রাখতে পারি। কিন্তু যদি আমি একাদশেই না থাকি? হতে পারে ফিল্ডিং দিয়ে? এরপর সাড়ে ১০টার দিকে জানতে পারি আগের ম্যাচের একই একাদশ নিয়ে ফাইনাল খেলছি আমরা। এটা আমার জন্য স্বস্তির ছিল”-লাবুশেন

বিশ্বকাপে ১০ ম্যাচ খেলে ৪০.২২ এভারেজে ৩৬২ রান করেছেন লাবুশেন। যেখানে ছিল তিনটি পঞ্চাশোর্ধ রানের ইনিংস।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img