১৭ জুলাই ২০২৪, বুধবার

অস্ট্রেলিয়ার কাছে পাত্তা পেল না বাংলাদেশের নারীরা

- Advertisement -

অস্ট্রেলিয়া নারী দলটা খুবই শক্তিশালী তা বলার অপেক্ষা রাখে না। তাই বলে কি নিজেদের ঘরের মাঠে একটুও লড়াই করতে পারবে না নিগার সুলতান জ্যোতির দল। প্রথম ওয়ানডেতে বড় ব্যবধানে হারের পর দ্বিতীয় ওয়ানডেতেও একই ভাগ্য বরণ করতে হয়েছে মারুফা আক্তার-মুর্শিদা খাতুনদের।

রবিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়ার কাছে ৬ উইকেটের ব্যবধানে হেরেছে বাংলাদেশ। দুই ম্যাচের একটিতেও একশো পেরোতে পারেনি বাঘিনীদের ইনিংস। প্রথম ওয়ানডেতে ৯৫ রানে অলআউট হওয়ার পর এদিন করতে পেরেছে ২ রান বেশি (৯৭)।

টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগ্রেস অধিনায়ক জ্যোতি। ধীরগতিতে শুরুটা করেন ফারজান হক ও সোবহানা মোস্তারি। তবে দুই অঙ্কের ঘরে যেতে পারেনি দুজনের কেউই। বাংলাদেশের প্রথম চার ব্যাটার আউট হয়েছেন এক অঙ্কের ঘরে।

ফাহিমা খাতুন-রিতু মনি শুরুটা ভাল করলেও ইনিংস বড় করতে পারেননি। ফাহিমা ১৯ বলে করেছেন ১১ রান আর রিতুর ব্যাট থেকে এসেছে ২৪ বলে ১০ রান। টাইগ্রেসদের হয়ে সর্বোচ্চ ২২ রান করেছেন নাহিদা আক্তার।

অস্ট্রেলিয়ার হয়ে ৩টি উইকেট নিয়েছেন সোফি মলিন্যাক্স। ২টি করে উইকেট শিকার করেছেন অ্যাসলি গার্ডনার, অ্যালানা কিং ও জর্জিয়া ওয়ারহ্যাম।

৩৯ রানের মধ্যে অস্ট্রেলিয়ার ৩ উইকেট নিয়ে লড়াই করার ইঙ্গিত দিয়েছিল রাবেয়া খান-সুলতানা খাতুনরা। তবে বাংলাদেশকে কোনো সুযোগ দেননি এলিস পেরি ও অ্যাসলে গার্ডনার। দুজনেই করেছেন দায়িত্বশীল ব্যাটিং। টাইগ্রেস বোলারদের দেখেশুনে খেলেছেন, বাজে বল পেলেই মেরেছেন বাউন্ডারি।

অস্ট্রেলিয়াকে ম্যাচ জিতিয়েই মাঠ ছেড়েছেন পেরি-গার্ডনার। পেরি অপরাজিত ছিলেন ৫০ বলে ৩ বাউন্ডারিতে ৩৫ রান করে, গার্ডনারের ব্যাট থেকে এসেছে অপরাজিত ২০ রান।

বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নিয়েছেন রাবেয়া ও সুলতানা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img