১৪ জুলাই ২০২৪, রবিবার

অস্ট্রেলিয়ার ডাকে অবসর ভেঙে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে রাজি ওয়ার্নার

- Advertisement -

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সংক্ষিপ্ত এই ফরম্যাট থেকে অবসর নিয়েছেন ডেভিড ওয়ার্নার। গত জানুয়ারিতে টেস্ট ক্রিকেটে বলেছেন বিদায়। তার আগে ওয়ানডে বিশ্বকাপের ফাইনালটাই ছিল অজি এ ওপেনারের শেষ একদিনের ম্যাচ। তবে দেশের হয়ে খেলার এখনো তীব্র আকাঙ্ক্ষা যেন রয়েছে তার। অস্ট্রেলিয়া যদি ডাকে তাহলে অবসর ভেঙে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে রাজি তিনি।

ওয়ার্নার তার অফিশিয়াল ইনস্টাগ্রামে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। তবে দলের প্রয়োজনে পাকিস্তানে হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার ইচ্ছার কথা জানিয়ে তিনি লিখেছেন, “অধ্যায়ের সমাপ্তি!! এত দীর্ঘ সময়ের জন্য সর্বোচ্চ স্তরে খেলার এটা একটা অবিশ্বাস্য অভিজ্ঞতা। অস্ট্রেলিয়া আমার দল ছিল। দলের হয়ে খেলতে পারা সম্মানের বিষয়। আমি আপাতত ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট চালিয়ে যাব। যদি দলে সুযোগ পাই, তবে (অস্ট্রেলিয়ার হয়ে) চ্যাম্পিয়নস ট্রফিতে খেলতেও রাজি আছি”

২০০৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকে অস্ট্রেলিয়ার জার্সিতে ৩৮৩ ম্যাচ খেলেছেন ওয়ার্নার। ১১২ টেস্টে ৪৪.৫৯ গড়ে ৮৭৮৬ রান করেছেন অজি এ ওপেনার। ওয়ানডেতেও ধারাবাহিকভাবে রান করেছেন ওয়ার্নার। একদিনের ক্রিকেটে ১৭৯ ম্যাচে ৪৫.৩০ গড়ে ৬৯৩২ রান করেছেন তিনি। ওয়ানডেতে ওয়ার্নারের সেঞ্চুরি সংখ্যা ২২টি। টি-টোয়েন্টিতে ১১০ ম্যাচে ১৪২.৪৭ গড়ে ৩২৭৭ রান করেছেন ওয়ার্নার। ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরম্যাটেও আছে ওয়ার্নারের সেঞ্চুরি।

১৫ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানলেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটটা চালিয়ে যাচ্ছেন ওয়ার্নার। বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে নিয়মিত মুখ অজি এ ওপেনার।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img