৩ মার্চ ২০২৪, রবিবার

অস্ট্রেলিয়া সরকারের সমালোচনায় স্ল্যাটার

- Advertisement -

অস্ট্রেলিয়া সরকারের উপর বেজায় চটেছেন অজি সাবেক ক্রিকেটার মাইকেল স্ল্যাটার। ভারতে চলমান আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নেওয়া অজি ক্রিকেটারদের দেশে ফেরানোর কোনো ব্যবস্থা না করায় প্রকাশ্যে রাগ ঝেড়েছেন সাবেক অজি ব্যাটসম্যান। অস্ট্রেলিয়া সরকার রীতিমত অন্যায় করছে বলে অভিমত স্ল্যাটারের।

ইতিমধ্যে আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে জাম্পা, রিচার্ডসনের মতো ক্রিকেটাররা। তবুও তারা ফিরতে পারেননি দেশে, কেননা ভারত থেকে অস্ট্রেলিয়া ফেরার সব বিমান বন্ধ। তাই মুম্বাই ইন্ডিয়ান্স এবং অস্ট্রেলিয়ার ওপেনার ক্রিস লিন সপ্তাহখানেক আগে অস্ট্রেলিয়ান সরকার এবং ক্রিকেট অস্ট্রেলিয়াকে অনুরোধ করেছিলেন যাতে  আইপিএল শেষ হওয়ার পর অজি ক্রিকেটারদের দেশে ফেরানোর জন্য বিশেষ চার্টার্ড বিমান পাঠানো হয়।

সেই আর্জি ধোপে টেকে নি। লিনের আবদার রাখেননি অজি সরকার এবং ক্রিকেট বোর্ড।  সেরকম পদক্ষেপ এই মুহূর্তে অস্ট্রেলিয়ান সরকারের পক্ষ থেকে নেওয়া সম্ভব নয় জানিয়ে দিয়েছিলেন অজি প্রধানমন্ত্রী স্কট মরিসন। স্পষ্টভাষায় তিনি জানিয়েছেন, যেসব ক্রিকেটা্র, কোচ কিংবা ধারাভাষ্যকাররা ভারতে গিয়েছেন তাঁদের দেশে ফেরানোর দায়িত্ব সরকার নেবে না। নিজেদের দায়িত্ব নিজেদেরকেই বুঝে নিতে হবে।

প্রধানমন্ত্রীর এ কথাতেই মূলত রাগে ফুসছেন স্ল্যাটার। এক টুইট বার্তায় এই অজি সাবেক তারকা জানান, ‘যদি আমাদের সরকার আমাদের নিরাপত্তা নিয়ে আসলেই ভাবতো, তাহলে আমাদের ঠিকই দেশে ফিরতে অনুমতি দিত। এটা একধরনের অপমান।  আমাদের সঙ্গে এমন ব্যবহার আপনি কীভাবে করতে পারেন? আইপিএলে আসার জন্য আমার কাছে সরকারের অনুমতি ছিল, কিন্ত এখন সেই সরকার থেকেই অবহেলিত হচ্ছি। ’

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img