NCC Bank
- Advertisement -NCC Bank
১৪ আগস্ট ২০২২, রবিবার

অ্যানফিল্ডে লিভারপুলের আবারও হোঁচট!

- Advertisement -

রেলিগেশনের সম্ভাবনায় থাকা বার্নলির কাছে হেরে ইয়ুর্গেন ক্লপ বিদ্ধ হয়েছেলিন অনেক সমালোচনার তীরে। অ্যানফিল্ডে ১৩৬৯ দিন অপরাজিত থাকার পর হেরেছিল। এবার আরো একটি হার, সময়ের ব্যবধান মাত্র ১২ দিন। প্রিমিয়ার লিগ ম্যাচে ব্রাইটনের কাছে ১-০ গোলে হেরেছে অলরেডরা।

এমন হারে একগাদা পরিসংখ্যান সামনে চলে আসে। জানাতে চাই তার কিছু অংশ। ২০১২ সালের পর এই প্রথম ঘরের মাঠে টানা দুই ম্যাচে পরাজয়, ৮ বছর আগে আর্সেনাল এবং ম্যানইউ’র কাছে হেরেছিল লিভারপুল। সবশেষ ১৩ বারের দেখায় প্রথম জিত ব্রাইটনের। ১৯৮৪তে এফএ কাপে ২-০ গোলে হেরেছিল লিভারপুল।

এবার ফিরতে চাই ম্যাচে। অ্যাওয়ে ম্যাচে দুইটা জিতের পর ঘরের মাঠে বার্নলির কাছে হারের দু:খ ঘুচানোর সুযোগ ছিল অলরেডদের। ম্যাচেও ছিল সেই আধিপত্য। বল দখল, পাসিং কিংবা আক্রমণ সবকিছুতেই এগিয়ে থেকেও জাল খুঁজে নিতে ব্যর্থ সালাহ-ফিরমিনোরা।

অবশেষে ৫৬ মিনিটে গোলের দেখা মিলে। তবে সেটা লিভারপুলের নয়, ব্রাইটনের লিড। গোলটা করেন আলজাতে। শেষ পর্যন্ত ওই এক গোলই ব্রাইটনকে জয় এনে দেয়। আর এ পরাজয়ে অনেকটা মানসিক চাপ বেড়ে গেল অলরেডদের। লিভারপুলের সামনে আরো কঠিন চ্যালেঞ্জ। পয়েন্ট টেবিলের টপে থাকা ম্যানসিটির বিপক্ষে রবিবার পরবর্তী ম্যাচ।

২২ ম্যাচে ষষ্ঠ হার, ১১ জয় ও সাত ড্র’য়ে ৪০ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে তারা। এক ম্যাচ বেশি খেলে ৪৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img