২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

অ্যান্টিগায় ড্র’তেই শেষ হলো সিরিজ

- Advertisement -

প্রথম ম্যাচেরই দৃশ্যপট যেন দ্বিতীয় ম্যাচে। টার্গেট কিংবা ফলাফল সবই এক। শুধুমাত্র দলের নামটা পাল্টেছে। আগের ম্যাচে শেষ দিন ব্যাট করে ম্যাচ ড্র করেছিল স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। এবার শ্রীলঙ্কা ব্যাটিংয়ে ছিল দ্বিতীয় ম্যাচের শেষ দিন। ফলাফল ম্যাচ ড্র, সিরিজ ০-০ সমতায় শেষ। শেষ দিন কোন দলই রোমাঞ্চ ছড়াতে পারেনি। শ্রীলঙ্কার দরকার ছিল পরাজয় এড়ানো, আর জয়ের জন্য ক্যারিবিয়ানদের প্রয়োজন ছিল ১০ উইকেট। সেখানে ওয়েস্ট ইন্ডিজের বোলাররা ব্যর্থ।

শ্রীলঙ্কার টার্গেট ছিল ৩৭৭, শেষ দিন হাতে ছিল ১০ উইকেট। বিনা উইকেটে ২৯ রান নিয়ে মাঠে নামেন লাহিরু থিরিমান্নে এবং দিমুথ করুনারত্নে। ম্যাচ বাঁচাতে লঙ্কানদের দরকার ছিল উইকেটে থিতু হওয়ার। তাই করেছেন দুই ওপেনার। আঠার মতো লেগেছিলেন বাইশগজে। ২৩২ বল খেলে ১০১ রানের পার্টনারাশিপ গড়েন। ধৈর্য্যের চূড়ান্ত পরীক্ষা দিন দু’জন। জুটিকে বিচ্ছিন করেন আলজারি জোসেফ। ১৬৫ মিনিট ক্রিজে থেকে ৩৯ রান করেন থিরিমান্নে।

তবে করুনারত্নে আরো বেশি পরীক্ষা দিয়েছেন। ক্রিজে ছিলেন ২৪৪ মিনিট। ১৭৬ বলে ৭৫ রানে আউট হন। তবে ক্যারিবিয়ান বোলাররা উইকেট থেকে তেমন কোন সুবিধা আদায়ে ব্যর্থ হন। ওই দুই উইকেটই ছিল পুরো দিনে তাদের বোলারদের সাফল্য। দিনের বাকিটা সময় কোন অঘটন ছাড়াই কাটিয়ে দেন দিনেশ চান্দিমাল এবং ওশাদা ফার্নান্দো। তারাও দিয়েছেন ধৈর্য্যের পরীক্ষা। ফার্নান্দো ক্রিজে ছিলেন ১৬১ মিনিট। ৬৬ রানে অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত ম্যাচ ড্র করেই মাঠ ছাড়ে এই জুটি।

ম্যাচ ও সিরিজ সেরা পুরস্কার গেছে দু’দলের দু’জনের হাতে। দুই ইনিংসে ১২৬ ও ৮৫ রান করে ম্যাচ সেরা ক্যারিবিয়ান অধিনায়ক ব্র্যাথওয়েট। ১১ উইকেট নিয়ে সিরিজের সেরা লঙ্কান পেসার সুরাঙ্গা লাকমাল।

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ ৩৫৪ ও ২৮০/৪ (ডিক্লেয়ার্ড)

শ্রীলঙ্কা ২৫৮ ও ১৯৩/২

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img