১ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার

অ্যাশেজের আগে অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ আফগানিস্তান

- Advertisement -

টেস্ট ম্যাচটি হওয়ার কথা ছিল গত বছরের নভেম্বরে, স্থগিত হয়ে যাওয়া ম্যাচটির নতুন সূচি আসছে নভেম্বরে। তাও অ্যাশেজের ঠিক আগে, হোবার্টে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট খেলবে অস্ট্রেলিয়া। নিশ্চিতভাবেই আফগানিস্তানের জন্য খুব ভালো সুযোগ নিজেদের প্রমাণ করা, অন্যদিকে অস্ট্রেলিয়ার জন্য  অ্যাশেজের প্রস্তুতি। ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার প্রথম টেস্ট ৮ ডিসেম্বর।

আফগানিস্তান ম্যাচ দিয়েই শুরু হবে অস্ট্রেলিয়া ক্রিকেটের আন্তর্জাতিক মৌসুম। ম্যাচটির পেইনের জন্য একটু বেশি গুরুত্বপূর্ণ, গুরুত্বপূর্ণ না হলেও বলা যায় মনে রাখার মতো উপলক্ষ। কারণ নিজের অধিনায়কত্বকালে কখনোই নিজের ঘরের মাঠে খেলার সুযোগ পাননি পেইন। সবকিছু তাদের পরিকল্পনা অনুযায়ী চললে পেইনের জন্য অপেক্ষা করছে অন্যরকম অভিষেক।

সিরিজের দ্বিতীয় টেস্টটি হওয়ার কথা দিবারাত্রির, অ্যাডিলেইডে। নতুন বছরের ম্যাচগুলোর ভেন্যু ঠিক করা হয়েছে সিডনি আর মেলবোর্ন। তবে সিরিজের শেষ টেস্টটি হবে পার্থ স্টেডিয়ামের। প্রায় ৩ দশকে পর অ্যাশেজের শেষ টেস্টের ভেন্যু তালিকা থেকে বাদ পড়ল সিডনির নাম। আর  ১৯৯০ সালের পর পরিকল্পনায় পার্থ টেস্ট দিয়ে অ্যাশেজ শেষের প্রস্তুতি।

ছবি: ইন্টারনেট
শেষের পথে পেইন যুগ। ছবি: ইন্টারনেট

অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের কারণেই মূলত অন্যান্য সময়ের চেয়ে কিছু দেরিতে শুরু হচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়ার আন্তর্জাতিক সূচি। বুধবার আগামী মৌসুমের সূচি ঘোষণা করছে  সিএ। সূচি অনুযায়ী ঘরের মাঠে মোট ৬টি টেস্টই খেলবে অস্ট্রেলিয়া। আসছে অ্যাশেজই হতে পারে অধিনায়ক হিসেবে পেইনের শেষ অ্যাসাইনমেন্ট।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img