২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

২০২৪ আইপিএলের প্রথম ম্যাচে মাঠে নামবে মুস্তাফিজের চেন্নাই

- Advertisement -

আগামী ২২ মার্চ থেকে শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। প্রথম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মাঠে নামবে মুস্তাফিজুর রহমানের দল চেন্নাই সুপার কিংস।

সাধারণত আইপিএলের সবশেষ মৌসুমের ফাইনাল খেলা দুই দলের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয় নতুন মৌসুম। তবে এবার হচ্ছে ব্যতিক্রম, গত বছরের ফাইনালে খেলা গুজরাট টাইটান্স খেলবে না প্রথম ম্যাচ। বৃহস্পতিবার ঘোষণা করা আইপিএল ২০২৪ এর আংশিক সূচি অনুযায়ী প্রথম ম্যাচে চেন্নাইয়ের বিপক্ষে মাঠে নামবে বিরাট কোহলির বেঙ্গালুরু।

মূলত ভারতের জাতীয় নির্বাচনের কারণে পুরো মৌসুমের সূচি ঘোষণা করা হয়নি। নির্বাচন কমিশন সেটির তারিখ ঘোষণা করলে নির্ধারণ করা হবে বাকি অংশের সময়সূচি।

এবারের আইপিএল চলার কথা ২৬ মে পর্যন্ত। সেক্ষেত্রে ওয়েস্ট ইন্ডিজ-যুক্তরাষ্ট্রে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের ৫দিন আগে শেষ হবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের সবচেয়ে বড় এ আসর।

প্রথমাংশের সূচিতে একদিনে দুটি করে ম্যাচ আছে মোটে চারদিন। ২৩ মার্চ ঘরের মাঠে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে মাঠে নামবে পাঞ্জাব কিংস। একদিন পর জয়পুরে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে রাজস্থান রয়্যালস। একই দিন সন্ধ্যায় মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে ম্যাচ দিয়ে ঘরের মাঠ আহমেদাবাদে আইপিএল শুরু করবে গত বারের রানার্সআপ গুজরাট।

প্রথম ধাপের সূচিতে ঘরের মাঠে দিল্লির কোনো ম্যাচ নেই। এ সময়ে ৫টি করে ম্যাচ আছে দিল্লি, গুজরাট ও বেঙ্গালুরুর। চারটি ম্যাচ খেলবে কলকাতা, বাকি সব দল খেলবে তিনটি করে ম্যাচ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img