২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

আইপিএলের সর্বকালের ‘সেরা একাদশে’ ডি ভিলিয়ার্স-গেইল-রায়না, নেই রোহিত শর্মা

- Advertisement -

বিশ্বের এক নম্বর ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ আইপিএলে খেলা অনেক বড় বড় ক্রিকেটারেরই স্বপ্ন। গত ১৬ আসরে এই টুর্নামেন্ট থেকে উঠে এসেছে অনেক উঠতি খেলোয়াড়ও, পরবর্তীতে যারা নিজ দেশের হয়ে প্রতিনিধিত্ব করছেন। আগামী মার্চে ১৭তম আসর শুরুর আগে ‘স্টার স্পোর্টস’ প্রকাশ করেছে আইপিএলের সর্বকালের সেরা ১৫ খেলোয়াড়ের নাম। সেখানে অবধারিতভাবেই আছেন বিরাট কোহলি, অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তবে মূল একাদশে নয়, বরং রোহিত শর্মাকে এই তালিকায় রাখা হয়েছে ‘ইম্প্যাক্ট সাব’-এর তালিকায়।

মূলত ২৫ জন ক্রিকেট বিশেষজ্ঞ বাছাই-বাছাই করেই এই তালিকা জমা দিয়েছেন। ধোনির অধিনায়ত্বে আইপিএলের সেরা একাদশে বিদেশি খেলোয়াড় রাখা হয়েছে চারজন-ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স, রশিদ খান। এছাড়াও ইম্প্যাক্ট প্লেয়ারের তালিকার চারজনের মধ্যে বিদেশি হিসেবে আছেন দুই ক্যারিবিয়ান তারকা সুনীল নারিন, ডোয়াইন ব্রাভো। সেরা কোচ হিসেবে নির্বাচিত হয়েছেন চেন্নাই সুপার কিংসকে পাঁচ এবং দুইবার চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টি শিরোপা জেতানো নিউজিল্যান্ডের কোচ স্টিফেন ফ্লেমিং।

আইপিএলের সর্বকালের সেরা একাদশ: বিরাট কোহলি, ক্রিস গেইল, সুরেশ রায়না, এবি ডি ভিলিয়ার্স, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রশিদ খান, জাসপ্রিত বুমরাহ, যুজবেন্দ্র চাহাল, লাসিথ মালিঙ্গা

ইম্প্যাক্ট সাব: রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, সুনীল নারিন, ডোয়াইন ব্রাভো

সেরা কোচ: স্টিফেন ফ্লেমিং

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img