NCC Bank
- Advertisement -NCC Bank
১২ আগস্ট ২০২২, শুক্রবার

আইপিএলে দ্রুততম আটটি বলই নরখিয়ার

- Advertisement -

এনরিক নরখিয়া, সাউথ আফ্রিকান পেসার। আইপিএলের সংযুক্ত আরব আমিরাত অংশে খেলছেন দিল্লী ক্যাপিটালসের হয়ে। বুধবার সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে খেলতে নেমে তুলেছেন গতির ঝড়। চার ওভার বল করে দিয়েছেন মাত্র ১২ রান, উইকেট ২টি। নিজের করা ২৪টি বলের আটটিই জায়গা করে নিয়েছে এবারের আইপিএলের সবচেয়ে দ্রুতগতি বলের তালিকায়। অর্থ্যাৎ, এই আইপিএলের সবচেয়ে জোরে বলের তালিকায় প্রথম আটটিই নরখিয়ার।

নিজের প্রথম দুই ওভারে স্পিডের অ্যাভারেজ প্রায় ১৪৯!

সবচেয়ে দ্রুততম গতির বলটি ছিল ১৫১.৭১ কি.মি প্রতি ঘন্টায়। ১৫০ কিংবা তারচেয়েও বেশি বেগে বল করেছেন আরও তিনটি। আটটি বলের মধ্যে সবচেয়ে নীচে অবস্থান যেই বলটির, সেটির গতিও ছিল প্রতি ঘন্টায় ১৪৮.৭৬ কি.মি। অনুমান করাই যায়, হায়দ্রাবাদের ব্যাটসম্যানদের যে বেশ ভুগিয়েছেন নিজের গতিতে। আকাশ চোপড়া তার পেস দেখে টুইট করেছেন, “অতিরিক্ত গতির জন্য চালান কাঁটা হোক।“

ইনিংসের এবং নিজের প্রথম ওভারের তৃতীয় বলেই গতিতে পরাস্ত করে প্যাভিলিয়নে ফিরিয়েছেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নারকে। প্রথম বলেই গতির সাথে করা অফ ইয়র্কারটাই বলে দিচ্ছিল বাইশ গজের পিচটাতে ঝড় তুলতে চলেছেন প্রোটিয়ে এই পেসার। নিজের দুইটি উইকেটের আরেকটা কেদার যাদবের। নরখিয়ার পেস বুঝতে না পেরে হয়েছেন এলবিডব্লিউ। পুরো ইনিংস জুড়েই হতি দিয়ে ভুগিয়েছেন বিপরীত দলের ব্যাটসম্যানদের। স্বদেশী গতিতারকা কাগিসো রাবাদা তিনটি উইকেট নিলেও, ম্যান অব দ্য ম্যাচের পুরস্কারটা উঠেছে দুর্দান্ত নরখিয়ার হাতেই।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img