NCC Bank
- Advertisement -NCC Bank
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

আইপিএলে নিজের শেষ ম্যাচটা খেলে ফেলেছেন সাকিব

- Advertisement -

সোমবারের প্লে-অফের ম্যাচে কলকাতার একাদশে থাকছেন না সাকিব আল হাসান। মুস্তাফিজুর রহমানের রাজস্থান রয়েলসের সাথে ম্যাচটিই ছিল এবারের আইপিএলে বিশ্বসেরা অলরাউন্ডারের শেষ ম্যাচ। রোববার দুবাইতে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডের সাথে যোগ দেবেন সাকিব; তাই কলকাতা নাইট রাইডার্সের হয়ে থাকা হচ্ছে না আইপিএলের বাকি অংশে।

রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ম্যাচের আগে একাদশে সাকিব থাকবেন নাকি ক্যারিবিয়ান তারকা আন্দ্রে রাসেল, এই নিয়ে চলছে তুমুল আলোচনা-সমালোচনা। সাকিবকে খেলানোর পরামর্শও দিয়েছেন অনেকে। ভারতের সাবেক ওপেনার গৌতম গম্ভীর তো বলেছেন, “রাসেল বোলিং না করলে সাকিবকে খেলাও”। কিন্তু, খেলার সুযোগটাই নাই বিশ্বসেরা অলরাউন্ডারের সামনে। বিশ্বকাপ দলের সাথে যে যোগ দিতে হবে রোববারেই!

মুস্তাফিজের রাজস্থানের সাথেই শেষ ম্যাচে খেলেছেন কলকাতার সাকিব

আইপিএলের এবারের আসরে সাকিব বেশীরভাগ সময় পার করেছেন বেঞ্চে বসেই; তবে, শেষ দুই ম্যাচে একাদশে ফিরে বোলিংটা করেছেন সাকিবসুলভই। সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে একাদশে ফিরে চার ওভারে সাকিব দিয়েছেন মাত্র ২০ রান; উইকেট পেয়েছেন ১টি। এমন পিচে সাকিব কতটা ভয়ংকর হতে পারেন, সেটা আঁচ করতে পেরেই বোধহয় রাজস্থানের বিপক্ষে ম্যাচে অধিনায়ক এউইন মরগান প্রথম ওভারেই বল তুলে দিয়েছেন সাকিবের হাতে; ফলাফলস্বরুপ প্রথম ওভারেই বোল্ড হয়ে প্যাভিলিয়নে যশস্বী জয়সওয়াল, ওভার শেষে সাকিবের খরচ মাত্র ১ রান। এরপর পুরো ম্যাচেই সাকিবকে আর বোলিংয়ে আনেননি কেকেআর ক্যাপ্টেন; তাই ওটাই হয়ে থাকলো ২০২১ আইপিএলে সাকিবের শেষ বোলিং। ব্যাটিংয়ের সুযোগ না পেলেও ফিল্ডিংটা দুর্দান্ত করেছেন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারের অপেক্ষায় থাকা সাকিব।

ছবিঃ বিসিবি
টিম হোটেলে উঠেছেন ফিজ, সাকিব দলের সাথে যোগ দেবেন রোববার

দশ অক্টোবর শ্রীলঙ্কা এবং আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে ওমান থেকে দুবাইয়ে পাড়ি জমাবে বাংলাদেশ দল; দলের সাথে একইদিনে টিম হোটেলে উঠবেন সাকিবও। আইপিএলের বায়োবাবলে থাকা বিশেষ কোনো বাহনে করেই সাকিব যোগ দেবেন দলের সাথে। ইতোমধ্যে দলের জন্য নির্ধারিত হোটেলে উঠে গেছেন আইপিএলে রাজস্থান দলে খেলা আরেক টাইগার মুস্তাফিজুর রহমান।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img