১৭ জুলাই ২০২৪, বুধবার

আইপিএল ক্রিকেটের কেন্দ্রবিন্দু: ডি ভিলিয়ার্স

- Advertisement -

শুক্রবার থেকে শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। বৃহস্পতিবার ছিলো টুর্নেমেন্টের ট্রফি উন্মোচন। মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানো থেকে শুরু করে নানা কারণে শুরুর আগেই আলোচনায় এই ফ্র্যাঞ্চাইজি লিগ। এই যেমন ভারতের সংবাদমাধ্যম ‘নিউজ১৮’কে ডি ভিলিয়ার্স বলেছেন, আইপিএল নাকি ক্রিকেটেরই কেন্দ্রবিন্দু।

আইপিএল ইতিহাসের অন্যতম সেরা ক্রিকেটার ডি ভিলিয়ার্স। দিল্লি ও বেঙ্গালুরুর হয়ে এই ক্রিকেটার খেলেছেন ১৭০ ইনিংস। পাঁচ হাজারের ওপর রান আছে এই প্রোটিয়ার। ভিলিয়ার্সের মতে দিনকে দিন আরো শক্তিশালী হচ্ছে টুর্নামেন্টটি।

“আইপিএল ক্রিকেটের কেন্দ্রবিন্দু। বছরের পর বছর ধরে এটি শক্তিশালী থেকে শক্তিশালী হচ্ছে। এটা শুধু দুনিয়ার সেরা ক্রিকেট লিগ নয়, এটি দুনিয়ার অন্যতম বড় স্পোর্টস লিগ, যেটা খুব অল্প সময়ে অর্জন করা হয়েছে। খেলোয়াড়েরা যেভাবে পারফর্ম করছে, তা তাদেরকে পরিচিত করে তুলছে। অনেক বিদেশি ক্রিকেটার এখানে আসছে, ভারতের সংস্কৃতি বুঝতে, তারাও এখানে পরিচিত নাম হয়ে উঠছে। এটা অসাধারণ।” – বলেছেন ডি ভিলিয়ার্স

ভিলিয়ার্সের মতে, ক্রিকেটাররাই টুর্নামেন্ট’টাকে এই অব্দি নিয়ে এসেছে। আইপিএলের আসছে আসরের প্রথম ম্যাচে শুক্রবার রাত সাড়ে আটটায় চেন্নাই সুপার কিংসের বিপক্ষে মাঠে নামবে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img