৭ ডিসেম্বর ২০২২, বুধবার

আইপিএল খেলতে ছুটি নিয়েছেন সাকিব আল হাসান

- Advertisement -
আইপিএল খেলতে ছুটি নিয়েছেন সাকিব আল হাসান, খেলবেন না শ্রীলঙ্কা সফরের টেস্ট সিরিজে। ক্রিকেট বোর্ড বলছে, যদি কেউ খেলতে না চায় তাকে জোর করা হবে না। পরবর্তীতে মুস্তাফিজ বা অন্য কোন ক্রিকেটার যদি জাতীয় দলের সিরিজ চলাকালীন আইপিএল বা অন্যকোন ফ্রেঞ্চাইজি টুর্ণামেন্টে খেলতে চান, তাদেরকেও ছুটি দেয়া হবে।
বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ আর আইপিএল, কোনোটির সূচিই এখনও চূড়ান্ত হয়নি। তবে দুই টেস্টের সিরিজ খেলতে এপ্রিলে বাংলাদেশের শ্রীলঙ্কা সফরে যাওয়া অনেকটা নিশ্চিত। মে মাসে শ্রীলঙ্কা বাংলাদেশে আসবে  তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে। টেস্ট ম্যাচ দুটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ, ওয়ানডে তিনটি আইসিসি ওয়ানডে লিগের। আইপিএলও এপ্রিল-মে মাসেই হবে, একরকম নিশ্চিত।
জাতীয় দলের খেলার সময় ফ্র্যাঞ্চাইজি লিগ খেলার অনুমতি দেওয়া দেশের ক্রিকেটে খুব ভালো দৃষ্টান্ত হচ্ছে না। সাকিব নিজেও ২০১৪ সালে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছিলেন সেখানে লিখেছিলেন ” আমি সব সময় দেশের হয়ে খেলতে চাই, অনন্ত আরো দশ বছর দেশের হয়ে খেলতে চাই । আইপিএল জিতে বাংলাদেশে এসে আমি বলেছি,বাংলাদেশের হয়ে একটি ম্যাচ জিতে যে আনন্দ,পুরো আইপিএল ট্রফি জিতেও সে আনন্দ নেই” তাহলে কি সব কথা সাকিবের মনে কথা নয়!
১ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে টেস্টে ফিরেছিলেন সাকিব। তবে চোটের কারণে সিরিজের প্রথম টেস্টের মাঝপথেই ছিটকে গিয়েছিলেন, খেলতে পারেননি দ্বিতীয় টেস্টেও। এবারই প্রথম নয়, এর আগে ২০১৭ সালেও টেস্ট ক্রিকেট থেকে ৬ মাসের বিরতি চেয়েছিলেন সাকিব। সেবার বোর্ড তাকে পুরো ছুটি না দিলেও দক্ষিণ আফ্রিকা সফরে যাননি তিনি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img