NCC Bank
- Advertisement -NCC Bank
১৯ আগস্ট ২০২২, শুক্রবার

আইপিএল খেলবেন স্মিথ-ওয়ার্নাররা

- Advertisement -

ঘরোয়া সূচি এবং আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ততার কারণে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) অবশিষ্ট অংশে যোগ দেওয়া নিয়ে ছিল শঙ্কা। তবে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) জানিয়েছে, চুক্তিবদ্ধ ক্রিকেটারদের আইপিএলে অংশ নিতে বাধা নেই।

চলতি বছরের মে মাসে ভারতে বসেছিল আইপিএলের চৌদ্দতম আসর, তবে করোনার হানায় মাঝপথেই তা বন্ধ হয়ে যায়। স্থগিত হয়ে যাওয়া আইপিএলের বাকি অংশ অনুষ্ঠিত হওয়ার কথা সংযুক্ত আরব আমিরাতে; বিশ্বকাপের ঠিক আগে, সেপ্টেম্বর-অক্টোবরে। সেখানেই অংশ নেওয়ার জন্য প্রস্তুত হচ্ছেন স্মিথ-ওয়ার্নার-ম্যাক্সওয়েলরা।

আইপিএলের কারণে নিজেদের ঘরোয়া মৌসুমের শুরুর বেশ কিছু ম্যাচ মিস করতে যাচ্ছেন অস্ট্রেলিয়ান তারকা ক্রিকেটাররা। যে ঘটনা ঘটেছিল শেষ মৌসুমেও।

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার। আফগান ক্রিকেট বোর্ড থেকেই সেই সিরিজ বাতিল করা হয়েছে। বিশ্বকাপের আগে ওয়েস্ট ইন্ডিজ এবং অস্ট্রেলিয়াকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ আয়োজন করতে চায় আফগানিস্তান। তবে ভেন্যু জটিলতায় সেটাও পড়েছে শঙ্কার মুখে।

মূলত আফগানিস্তানের বিপক্ষে সিরিজ বাতিল নিশ্চিত হওয়ার পরই অজিদের আইপিএল খেলার জন্য ছাড়ছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার আইপিএল খেলা ৮ ক্রিকেটার সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশ সফরে আসেননি। বাংলাদেশে যারা এসেছেন তাদের মধ্যে ৯ ক্রিকেটারের আছে  আইপিএল চুক্তি।

 

 

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img