NCC Bank
- Advertisement -NCC Bank
১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার

আইপিএল থেকে সরে দাঁড়াচ্ছেন ক্রিস গেইল!

- Advertisement -

জৈব-সুরক্ষা বলয়জনিত অবসাদ দূর করতে ও বিশ্বকাপের আগে নিজেকে মানসিকভাবে চাঙ্গা রাখতে আইপিএলের এই মৌসুমে আর না খেলার সিদ্ধান্ত নিয়েছেন ক্রিস গেইল। অর্থাৎ মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ২৮ সেপ্টেম্বরের ম্যাচটিই হয়ে থাকছে এই মৌসুমে তাঁর শেষ আইপিএল ম্যাচ।

জাতীয় দলের হয়ে শ্রীলঙ্কা অস্ট্রেলিয়া সিরিজ এরপর ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ হয়ে আইপিএল- বেশ লম্বা একটা সময় ধরেই টানা জৈব-সুরক্ষা বলয়ে কাটাচ্ছেন ৪২ বছর বয়সী গেইল। এইবছর সব মিলিয়ে ৩৭টি টি-টোয়েন্টি খেলেছেন গেইল; মাত্র চারজন ক্রিকেটার খেলেছেন তাঁর চেয়ে বেশি। এক বলয় থেকে আরেক বলয়ে প্রবেশ, সীমিত চলাচল ও হোটেলরুমে আবদ্ধ জীবন থেকে এবার একটু মুক্তি চান ‘ইউনিভার্স বস’। ১৭ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য মানসিকভাবে নিজেকে প্রস্তুত করারও একটা ব্যাপার আছে এখানে।

 

সতাঁর ফ্র্যাঞ্চাইজি পাঞ্জাব কিংসের আনুষ্ঠানিক বিবৃতির পাশাপাশি তথ্যটি নিশ্চিত করেছেন গেইল নিজেও।

“গত কয়েক মাস হল আমি ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ, সিপিএল, আইপিএলের জৈব-সুরক্ষা বলয়ে জীবন কাটাচ্ছি। এখন আমি মানসিকভাবে একটু চাঙ্গা ও সতেজ হতে চাই। আমি ওয়েস্ট ইন্ডিজকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানোর দিকে পূর্ণ মনোযোগ দিতে চাই। এজন্য আমি দুবাইয়ে একটু অবকাশ যাপন করতে চাচ্ছি। এই সুযোগটি করে দেওয়ার জন্য আমি পাঞ্জাব কিংসের প্রতি কৃতজ্ঞ। আমার শুভকামনা ও শুভেচ্ছা সবসময় দলের সাথে আছে”- বলেছেন গেইল

গেইলের সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন পাঞ্জাব কিংসের কোচ অনিল কুম্বলেও।

“আমি গেইলের বিপক্ষে খেলেছি এবং তাঁকে পাঞ্জাব দলের হয়ে কোচিংও করিয়েছি। এবং এতো বছরে তাঁকে যতটা চিনেছি, সে সবসময় পূর্ণ পেশাদারিত্বমূলক মনোভাব লালন করে। তাঁর টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিজেকে প্রস্তুত করার ইচ্ছা ও সিদ্ধান্তকে আমরা দল হিসেবে সম্মান করি”- বলেছেন কুম্বলে

Chris Gayle is the Best Ever T20 Cricketer, His Experience Valuable to  Rebuilding West Indies'
ওয়েস্ট ইন্ডিজকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতাতে করতে চান পূর্ণ মনোনিবেশ

গেইল ছাড়াও জৈব-সুরক্ষা বলয়জনিত ক্লান্তি থেকে নিস্তার পেতে বিগত কয়েক মাসে বেশ কিছু ক্রিকেটার নিজেদের বিভিন্ন জাতীয় দলের সিরিজ ও ফ্র্যাঞ্চাইজি লিগ থেকে সরিয়ে নিয়েছেন। বেন স্টোকস ভারতের বিপক্ষে ইংল্যান্ডের টেস্টদল থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন, কিরন পোলার্ড, আন্দ্রে রাসেল, ডেভিড ওয়ার্নাররা নাম প্রত্যাহার করেছিলেন ‘দ্য হান্ড্রেড’ থেকে। আইপিএলেও জস বাটলার, ক্রিস ওকস, জনি বেয়ারস্টো, ডেভিড মালানরা খেলছেন না।

করোনাভাইরাসের আতঙ্ক থেকে বাঁচতে প্রণয়ন করা হলেও,  ক্রিকেটার ও ক্রিকেট সংশ্লিষ্টদের জন্য জৈব-সুরক্ষা বলয় জিনিসটা সম্ভবত করোনাভাইরাস থেকেও বড় আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে এইমুহুর্তে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img