NCC Bank
- Advertisement -NCC Bank
১৪ আগস্ট ২০২২, রবিবার

আইপিএল ২০২১: স্মিথকে রাখেনি রাজস্থান, পাঞ্জাবে জায়গা হারিয়েছেন ম্যাক্সওয়েল

- Advertisement -

সংযুক্ত আরব আমিরাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ত্রয়োদশ আসর শেষ হয়েছে কয়েক মাস, এরই মাঝে পরের আসর নিয়ে শুরু হয়েছে তোড়জোর। দলগুলো ঠিক করে ফেলছে পরিকল্পনা। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২৮শে ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে আইপিএলের নিলাম। তার আগে ফ্র্যাঞ্চাইজিগুলো সিদ্ধান্ত নিয়ে ফেলেছে আগের দল থেকে কাদের রাখা হবে এবং কাদের ছেড়ে দেওয়া হবে।

নিলামের দিনক্ষণ এবং পরিকল্পনা নিয়ে কাজ চললেও এখনও ঠিক হয়নি আইপিএলের ভেন্যু সংক্রান্ত জটিলতা। বিসিসিআই চায় এবারের আসর বসুক ভারতে, যদিও সবকিছু নির্ভর করছে করোনা পরিস্থিতির উপর। আগামী মাসেই ঘরের মাঠে ইংল্যান্ডকে আতিথ্য দেবে ভারত। সিরিজ সফল হলে, আইপিএল যে ভারতেই হবে সেটা হলফ করেই বলা যায়।

ফ্র্যাঞ্চাইজিগুলো যেসব ক্রিকেটারকে ছেড়েছে তার মধ্যে আছে কিছু বড় নাম। এই যেমন স্টিভেন স্মিথকে দলে রাখেনি রাজস্থান রয়্যালস, গ্লেন ম্যাক্সওয়েলকে ছেড়ে দিয়েছে পাঞ্জাব। সবচেয়ে বড় পরিবর্তনটা দেখছে বিরাট কোহলির রাজস্থান রয়্যালস। ফ্র্যাঞ্চাইজিটি আগ্রহ হারিয়েছে অ্যারন ফিঞ্চ, ক্রিস মরিস, ডেল স্টেইন, মঈন আলীর মতো তারকা ক্রিকেটারের ওপর।

যারা দল হারিয়েছেন তাদের অপেক্ষা করতে হবে ২৮শে ফ্রেব্রুয়ারির নিলাম পর্যন্ত। কতো পারিশ্রমিক, কতো দামে কে বিক্রি হলো সবই জানা যাবে সেদিন। আর যদি কেউ দল না পায় তবে আইপিএলের আগামী আসর তাদের দর্শক হয়েই কাটাতে হবে ।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img