২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

আইসিসি’র দশক সেরা ওয়ানডে দলে সাকিব

- Advertisement -

গেল দশ বছরে পারফর্ম্যান্সের বিচারে সেরা ১১ জনের মধ্যে একজন বাংলাদেশি। সেটা অনুমিত। বাংলাদেশের ক্রিকেটের বড় বিজ্ঞাপন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আইসিসি’র দশক সেরা ওয়ানডে দলের নেতৃত্বে আছেন ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

এই দলে সবচেয়ে বেশি ক্রিকেটার আছে ভারতের। ধোনি ছাড়াও আছেন রোহিত শর্মা ও ভিরাট কোহলি। দু’জন করে আছেন অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার। অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার এবং মিচেল স্টার্ক। আর দক্ষিণ আফ্রিকার আছেন ডি ভিলিয়ার্স ও ইমরান তাহির।

বাংলাদেশের সাকিব আল হাসান ছাড়া একজন করে একাদশে জায়গা পেয়েছেন ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা থেকে। একাদশ গঠনে ২০১১’র জানুয়ারি থেকে ২০২০’র ৭ অক্টোবর পর্যন্ত ক্রিকেটারদের পারফর্ম্যান্স বিবেচনা করা হয়েছে। আইসিসির ভোটিং একাডেমির সাংবাদিক ও সম্প্রচারকদের ভোটে নির্বাচিত করা হয়েছে এই দল। একাদশে নেই পাকিস্তান এবং উইন্ডিজের কোন ক্রিকেটার।

দশক সেরা একাদশ: রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, ভিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, সাকিব আল হাসানমহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), বেন স্টোকস, মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, ইমরান তাহির এবং লাসিথ মালিঙ্গা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img