১৭ জুলাই ২০২৪, বুধবার

আইসিসির মার্চের সেরা খেলোয়াড় কামিন্দু মেন্ডিস

- Advertisement -

আইসিসির মার্চ মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন শ্রীলঙ্কার বাঁহাতি ব্যাটার কামিন্দু মেন্ডিস। সবশেষ বাংলাদেশ সিরিজে দুর্দান্ত খেলার পুরস্কারস্বরুপ এ পুরস্কার পেলেন তিনি। কামিন্দু মাসসেরা খেলোয়াড় হওয়ার পথে পেছনে ফেলেছেন আয়ারল্যান্ডের মার্ক অ্যাডায়ার ও নিউজিল্যান্ডের ম্যাট হেনরিকে।

শ্রীলঙ্কার তৃতীয় খেলোয়াড় হিসেবে আইসিসি মাসসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতলেন কামিন্দু। তার আগে মাসসেরা খেলোয়াড় হয়েছিলেন প্রবাথ জয়াসুরিয়া ও ওয়ানিন্দু হাসারাঙ্গা।

আইসিসির মাসসেরা খেলোয়াড় হওয়ার পর নিজের অনুভূতির কথার জানিয়েছেন কামিন্দু। তিনি বলেছেন, “আমি আইসিসির মাসসেরা খেলোয়াড় হতে পেরে খুবই খুশি। এটি আমার আন্তর্জাতিক ক্যারিয়ারে অনুপ্রেরণা হিসেবে কাজ করবে”

মার্চ মাসটা দারুণ কাটিয়েছেন কামিন্দু মেন্ডিস

২০২২ সালের পর বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়েই শ্রীলঙ্কা দলে ফেরেন কামিন্দু। টি-টোয়েন্টি সিরিজে ৩ ম্যাচে তার ব্যাট থেকে আসে ৬৮ রান। তবে কামিন্দু নিজের আসল রুপ দেখিয়েছেন টাইগারদের বিপক্ষে টেস্ট সিরিজে। প্রথম ম্যাচে লঙ্কানদের ৫৭ রানে ৫ উইকেট পড়ে যাওয়ার পর অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভার সাথে ২০২ রানের জুটি গড়েন তিনি। দুজনেই পান সেঞ্চুরির দেখা।

দ্বিতীয় ইনিংসেও সেঞ্চুরি করেন কামিন্দু ও ধনাঞ্জয়া। এবার কামিন্দু থামেন ক্যারিয়ার সেরা ১৬৪ রান করে। দ্বিতীয় টেস্টেও প্রথম ইনিংসে সেঞ্চুরির সুযোগ ছিল তার সামনে কিন্তু সঙ্গীর অভাবে ৯২ রানে অপরাজিত ছিলেন তিনি।

স্বরণীয় একটি সিরিজ কাটানোর পর আইসিসি থেকেও পুরস্কার পেলেন কামিন্দু।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img