NCC Bank
- Advertisement -NCC Bank
১৪ আগস্ট ২০২২, রবিবার

আইসিসির মে মাসের সেরা মুশফিক; লক্ষ্মণের প্রশংসা

- Advertisement -

প্রথম বাংলাদেশি হিসেবে  আইসিসি প্লেয়ার অফ দ্য মান্থ পুরস্কার জিতেছেন মুশফিকুর রহিম। মে মাসে শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত পয়ারফর্ম্যান্সের পুরস্কার স্বরুপ এই সম্মাননা পেলেন মুশফিক। নারী ক্যাটাগরিতে এই পুরস্কার জিতেছেন স্কটল্যান্ডের ক্যাথরিন ব্রাইচ।

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

আইসিসির পুরস্কার নিয়ে ভক্তদের উন্মাদনা অনেকদিনের, চলতি বছরের শুরুতে সেই উন্মাদনা আরো বাড়িয়ে দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ পর্যায়ের নীতি নির্ধারক সংস্থা। চলতি বছরের জানুয়ারি থেকে খেলোয়াড়দের উদ্বুদ্ধ করতে আইসিসি প্রতি মাসের সেরা খেলোয়াড় নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছে। তারই  ধারাবাহিকতায় মে মাসের সেরা  ক্রিকেটার হলেন মুশফিক।

মুশফিকের এই পারফর্ম্যান্স খুশি করেছে ভারতীয় কিংবদন্তি ভিভিএস লক্ষ্মণ। আইসিসির ভোটিং কমিটির প্রতিনিধি হিসেবে মন্তব্য করেছেন লক্ষ্মণ।

“ সর্বোচ্চ পর্যায়ে ১৫ বছর ক্রিকেট খেলার পরও মুশফিকের রান তোলা থেমে নেই। শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে হোম সিরিজে সেরা ফর্মে ছিলেন মুশফিক। সেই সিরিজে মুশফিক ধারাবাহিকতার নিদর্শন স্থাপন করেছেন, সঙ্গে দ্বিতীয় ওয়ানডেতে তার ১২৫ রান বাংলাদেশকে তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে রেখেছিল। সঙ্গে প্রথমবারের মতো শ্রীলঙ্কাকে সিরিজ হারিয়েছে বাংলাদেশ।“

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের প্রথম সিরিজ জয়ে সিরিজসেরা মুশফিক। মূলত সেটাই তাকে এনে দিয়েছে এমন সম্মান। মুশফিকের জয়ের দৌড়ে প্রতিদ্বন্দী ছিলেন শ্রীলঙ্কার প্রভিন জয়বিক্রমা  এবং পাকিস্তানের হাসান আলী। দুই প্রতিবেশি দেশের পারফর্মারকে টপকে মুশফিক হয়েছেন মাসের সেরা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img