২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

আইসিসির সেপ্টেম্বর মাসের সেরাদের তালিকায় নাসুম

- Advertisement -

‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’ এর সেপ্টেম্বর মাসের সেরাদের তালিকায় জায়গা করে নিয়েছেন টাইগার স্পিনার নাসুম আহমেদ। নাসুম ছাড়া পুরুষ ক্রিকেটারদের মধ্যে এই তালিকায় আছেন নেপালের লেগ স্পিনার সন্দীপ লামিচানে এবং যুক্তরাষ্ট্রের পাওয়ার হিটার ব্যাটসম্যান জাসকারান মালহোত্রা। আইসিসি প্রকাশ করেছে নারী ক্রিকেটারদের নামও। ইংলিশ তারকা হেদার নাইট এবং চার্লি ডিনের সাথে তালিকায় আছেন সাউথ আফ্রিকান ব্যাটসম্যান লিজেল লি।

সেপ্টেম্বরে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত খেলেছেন নাসুম আহমেদ। ৫ ম্যাচ সিরিজের প্রতিটি ম্যাচ খেলেই লাভ করেছেন ৮টি উইকেট। ছিলেন মিতব্যয়ি; হয়েছিলেন ম্যান অব দ্য সিরিজও। এবারে জায়গা করে নিলেন আইসিসির সেপ্টেম্বর মাসের প্লেয়ার অব দ্য মান্থের তালিকাতেও।

কিউই অধিনায়ক লাথামের সাথে যুগ্নভাবে হয়েছিলেন সিরিজ সেরা

আইসিসির পুরস্কার কিংবা সম্মাননা নিয়ে আলোচনা থাকে পুরো ক্রিকেট বিশ্বের মধ্যে। আইসিসি সেই আলোচনায় নতুন খোরাকের জন্ম দিয়েছিল চলতি বছরের শুরুতে। আইসিসি ঘোষনা দেয় চলতি বছর থেকে ক্রিকেটারদের উদ্বুদ্ধ করতে প্রতি মাসেই মাসসেরা ক্রিকেটার নির্বাচন করবে ক্রিকেটের নিয়ন্ত্রক এই সংস্থা। অর্থাৎ প্রতি মাসের সেরা ক্রিকেটার পাবেন এই পুরস্কার।

শুরুতে প্রতি মাসের সেরা তিন পারফর্মারকে বেছে নেয় আইসিসি। তারপর জুড়ি বোর্ড এবং দর্শকদের ভোটে নির্বাচিত করা হয় মাসের সেরা ক্রিকেটারকে। উল্লেখ্য এখানে শুধুই আন্তর্জাতিক ক্রিকেটকে প্রাধান্য দেয় আইসিসি। অর্থাৎ কোনো ধরনের ঘরোয়া ক্রিকেট কিংবা ফ্রাঞ্চাইজি ক্রিকেট এই পুরস্কারের অংশ নয়। সেরা তিনজন ক্রিকেটার বাছাই করার পরের সপ্তাহে জানা যায় মাসসেরা ক্রিকেটারের নাম।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img