১৭ জুলাই ২০২৪, বুধবার

আক্ষেপ নেই হৃদয়ের!

- Advertisement -

গতকাল (শুক্রবার) শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে নিজের ক্যারিয়ার সেরা ৯৬ রানে অপরাজিত ছিলেন তাওহীদ হৃদয়। তরুণ এ ব্যাটারের সামনে সুযোগ ছিল আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম সেঞ্চুরি করার। কিন্তু শেষ পর্যন্ত তা আর হয়নি, তিন অঙ্কের ঘর থেকে চার রান দূরত্বে থেকে মাঠ ছেড়েছেন হৃদয়। তবে তা নিয়ে আক্ষেপ করছেন না অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ক্রিকেটার।

হৃদয় বলেন, “আমার কোনো আক্ষেপ নেই, যেটা হয়েছে আলহামদুলিল্লাহ। আমি তো প্রথম বলেও আউট হয়ে যেতে পারতাম। সর্বশেষ ম্যাচে রান করতে পারিনি, টি-টোয়েন্টিতেও দ্রুত আউট হয়ে গিয়েছি। আমার সব সময় পরিকল্পনা থাকে একটা শুরু যখন পেয়েছি, যতটুকু পারব দিনটাতে যেন ক্যারি করতে পারি”

এদিন শুরুতে দেখেশুনে খেলেছেন হৃদয়। অর্ধশতক করতে লেগেছে ৭৪টি বল। মারতে পেরেছিলেন শুধুমাত্র দুটি বাউন্ডারি। সেই হৃদয় পরের ২৮ বলে করেছেন ৪৬ রান। এদিন খেলাটা শেষ করে আসার পরিকল্পনা নিয়ে উইকেটে ছিলেন ডানহাতি এ ব্যাটার। ম্যাচশেষে জানিয়েছেন নিজেই।

ব্যাটিংয়ের কৌশল সম্পর্কে হৃদয় বলেন, “মাথা যতটুকু কাজ করেছে, চেষ্টা করেছি খেলাটাকে শেষ করতে। যেহেতু ব্যাটসম্যান নাই, ব্যাটসম্যান থাকলে দৃশ্যপট ভিন্ন হতো। আমি ফিফটির পর, আসলে ফিফটির পর না, যখন দেখেছি একটু পরপর উইকেট যাচ্ছে, তখন লক্ষ্যই ছিল খেলাটা শেষ করব। আমি সেট ব্যাটসম্যান, আমি খেলাটা শেষ করলে ভালো কিছু হবে”

হৃদয়ের ক্যারিয়ার সেরা ইনিংসের পরও জিততে পারেনি বাংলাদেশ। লঙ্কানদের কাছে টাইগারদের হারের ব্যবধান ৩ উইকেট। সিরিজে ফিরেছে সমতা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img