NCC Bank
- Advertisement -NCC Bank
১২ আগস্ট ২০২২, শুক্রবার

আটক হলেন বার্সেলোনার সাবেক সভাপতি বার্তোমেউ

- Advertisement -

ক’দিন বাদেই বার্সেলোনার ক্লাব সভাপতি পদে নির্বাচন। সেই নির্বাচনে সাবেক সভাপতি বার্তোমেউ প্রতিদ্বন্দ্বিতা করবেন আরো দু’জনের সাথে। তার আগেই আটক হয়েছেন ক্লাব অফিস থেকে। তার সাথে আটক হয়েছেন ক্লাবের প্রধান নির্বাহী অসকার গ্রাউ, লিগ্যাল সার্ভিসের প্রধান রোমান গোমেজ এবং বার্তোমেউ’র উপেদষ্টাও রয়েছেন। যদিও স্থানীয় পুলিশের পক্ষ থেকে আটককৃতদের নাম গোপন রাখা হয়েছিল অভিযানের শুরুতে।

সোমবার এই খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। স্থানীয় পত্রিকাগুলোতেও এসেছে একই খবর। তবে মোট কতজন গ্রেপ্তার হয়েছেন, তা নিশ্চিত করা হয়নি। বার্সেলোনায় পুলিশের তল্লাশির বিষয়টি ক্লাবের এক মুখপাত্র নিশ্চিত করলেও এর বেশি কিছু জানাননি তিনি।

দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের ভাবমূর্তি নষ্ট করতে বার্সেলোনা ‘আইথ্রি’ নামের একটি বেসরকারি প্রতিষ্ঠানকে ভাড়া করার অভিযোগ রয়েছে। এ বিষয়ে অভিযোগে তীর ছিল বার্তোমেউয়ের দিকেই। যদিও তা অস্বীকার করেছিলেন তিনি। অবশ্য এ ব্যাপারে মামলাও হয়েছিল। পুলিশের এই অভিযান সেই ঘটনার সঙ্গে যুক্ত বলে মনে করা হচ্ছে।

মামলা সংশ্লিষ্ট প্রমাণ পেয়েছে বলেই বার্সেলোনা অফিসে অভিযানে চালিয়েছে স্থানীয় পুলিশ। তবে কাদেরকে আটক করা হয়েছে সে ব্যাপারে আনুষ্ঠানিক কিছু জানানো হয়নি।

গেল বছরের ফেব্রুয়ারিতে প্রথম এই গোপন চুক্তির কথা ফাঁস হলে ক্লাবের বেশ কয়েকজন সদস্য পুলিশের কাছে বার্তোমেউর বিরুদ্ধে অভিযোগ করেন। অভিযোগে তদন্ত শুরু করে পুলিশ। এই কলঙ্কের নাম তখন স্প্যানিশ সংবাদমাধ্যম দিয়েছিল ‘বার্সাগেট’। 

আগামী রোববার অনুষ্ঠিত হবে বার্সেলোনার ক্লাব সভাপতি পদে নির্বাচন।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img