৭ অক্টোবর ২০২২, শুক্রবার

সাকিবের উইকেটের সেঞ্চুরি

- Advertisement -

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে একমাত্র স্পিনার হিসেবে ১০০ উইকেট অর্জন করলেন সাকিব আল হাসান। সাকিবের আগে একজনই ১০০ উইকেট অর্জন করতে পেরছেন; শ্রীলঙ্কান কিংবদন্তি লাসিথ মালিঙ্গা। ৮৪ ম্যাচে তার উইকেট সংখ্যা ১০৭। সাকিব ভাগ বসিয়েছেন অনন্য একটি রেকর্ডে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৫০০ রান এবং ১০০ উইকেট অর্জন করা একমাত্র খেলোয়াড় সাকিব। এই রেকর্ডে সাকিবের আশেপাশে নেই আর কেউই।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে একমাত্র স্পিনার হিসেবে ১০০ উইকেট অর্জন করলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান

অস্ট্রেলিয়ার সাথে চলমান টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে সাকিবের প্রয়োজন ছিল ৫টি উইকেট। প্রথম তিন ম্যাচে বোলিংটা ভালো হলেও পাচ্ছিলেন না ১টির বেশি উইকেটের দেখা। চতুর্থ ম্যাচের বোলিংটা সাকিব সুলভ হয়নি, তিনি নিজেও হয়তো ভুলে যেতে চাইবেন ঐ ম্যাচে তার বোলিংটা। কিন্তু নামটা সাকিব বলেই হয়তো তিনি ব্যর্থতার গল্পটাকে ভুলে যেতে চাননা। বরং সেই গল্পটাকে মনে রেখেই নতুন করে যখন রণাঙ্গনে নামেন, তখন হয়ে ওঠেন আরও দৃঢ়প্রত্যয়ি।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৫০০ রান এবং ১০০ উইকেট অর্জন করা একমাত্র খেলোয়াড় সাকিব

অস্ট্রেলিয়ার সাথে চলমান সিরিজের পঞ্চম ম্যাচে বোলিংয়ে এসেই সাকিব বোল্ড করেছেন ভয়ংকর হয়ে উঠা ম্যাথু ওয়েডকে। ওয়েডকে আউট করে সাকিব ছুঁয়েছেন টিম সাউদির ৯৯ উইকেটের রেকর্ড। নিজের শততম উইকেট হিসেবে সাকিব প্যাভিলিয়নে ফিরিয়েছেন অ্যাস্টন টার্নারকে।

যখনই সাকিবকে নিয়ে কথা হয়েছে, সাকিব ফিরেছে  আরও শক্তিশালী হয়ে; ইতিহাস তার স্বাক্ষী। পুরো সিরিজেই একটার বেশি উইকেট না পাওয়া সাকিব ৫ম টি-টোয়েন্টিতে ঠিকই চিনিয়েছেন তার জাত। ব্যাট বল হাতে দুর্দান্ত এই সাকিব তো শুধু বাংলাদেশেরই না, পুরো বিশ্বেরই অহংকার। বহুদিন ধরে দলের বাইরে থাকা সাকিব হয়তো টি-টোয়েন্টির অলরাউন্ডার তালিকার শীর্ষস্থানটা হারিয়েছেন মোহাম্মদ নবির কাছে। কিন্তু সেটা ফিরে পেতেই বা আর কতোক্ষণ?

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img