৭ ডিসেম্বর ২০২২, বুধবার

আন্তর্জাতিক সুপারকাপে মাঠে নামতে পারে ইতালি-আর্জেন্টিনা

- Advertisement -

কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা এবং ইউরো চ্যাম্পিয়ন ইতালির মধ্যে একটি আন্তর্জাতিক সুপারকাপ আয়োজনের প্রস্তাব করেছে আর্জেন্টাইন নিউজপেপার ওলে। পত্রিকাটি আরও জানিয়েছে দুই দলের ভেতর প্রস্তাবিত এই সুপারকাপের নাম দেওয়া হবে প্রয়াত ফুটবল লিজেন্ড দিয়েগো ম্যারাদোনার নামে এবং ইতালির নেপলসে ২০২২ সামারে মাঠে গড়াতে পারে এই ম্যাচ।

ফুটবল লিজেন্ড দিয়েগো ম্যারাদোনার মৃত্যুর পর আয়োজিত প্রথম দুইটি বৈশ্বিক টুর্নামেন্টেই চ্যাম্পিয়ন হয়েছে তার হৃদয়ের সবচেয়ে কাছের দুই দেশ আর্জেন্টিনা এবং ইতালি, যেনো ম্যারাদোনা নিজেই ফুটবল ঈশ্বরের কাছে আর্জি জানিয়েছিলেন ইতালি, আর্জেন্টিনার জেতার জন্য। ২৪ ঘন্টারও কম সময়ে এই দুই দেশের দুই ভিন্ন মহাদেশের শ্রেষ্ঠত্ব অর্জন করার সাথে দিয়েগো ম্যারাদোনাকে সম্মান জানাতে “ম্যারাদোনা সুপারকাপ” নামে একটি ফ্রেন্ডলি ম্যাচ আয়োজনের প্রস্তাব দিয়েছে আর্জেন্টিনা দৈনিক ওলে এবং মুহুর্তেই মধ্যে সাধারন মানুষ সেই প্রস্তাবনা সাদরে গ্রহণ করেছে।

পত্রিকাটি আরও জানিয়েছে ইউয়েফা এবং কনমেবল এই পরিকল্পনা নিয়ে চিন্তা করছে, ২০২২ সালের ফিফা বিশ্বকাপের আগে অথবা সামার ব্রেকে নেপলসের দিয়েগো আরমান্ডো ম্যারাদোনা স্টেডিয়ামে মাঠে গড়াতে পারে ঐতিহাসিক এই ম্যাচ। অগাস্ট থেকে শুরু হবে ক্লাব ফুটবলের নতুন মৌসুম, বিশ্বকাপ বাছাই, ক্লাব ও ক্লাব কাপ ফুটবলের ব্যাস্ত সূচির মধ্যে এই ম্যাচের জন্য সময় বের কপরা কঠিন হবে। একারনেই, আকর্ষনীয় এই ম্যাচ যদি মাঠে গড়ায় তার জন্য দর্শকদের অপেক্ষা করতে হবে আরও অন্তত একটি বছর।

Image

ম্যারাদোনা সুপারকাপ এখনো একটি প্রস্তাবিত পরিকল্পনা হয়েই রয়েছে, তবে প্রয়াত কিংবদন্তী ম্যারাদোনার স্মরণে তার স্মৃতিবিজড়িত দুই দেশ দিয়েগো ম্যারাদোনা স্টেডিয়ামে কিংবদন্তীর নামে আয়োজিত ম্যাচে মাঠে নামলে দিয়েগো ম্যারাদোনাকেই শুধু অসীম শ্রদ্ধা ভরে স্মরণ করার উপলক্ষ পাওয়া যাবে। সারাবিশ্বের ফুটবল তথা ম্যারাদোনাকে ভালোবাসা মানুষ হয়তো অধীরভাবেই অপেক্ষা করে থাকবেন ম্যারাদোনা সুপারকাপ মাঠে গড়ানোর।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img