NCC Bank
- Advertisement -NCC Bank
৮ আগস্ট ২০২২, সোমবার

আফগানিস্তানের চুড়ান্ত দলে নেই শাপুর-কায়েস

- Advertisement -

দেড় বছর পর দলে ফিরেছিলেন, আশা ছিল আফগানিস্তানের জার্সিতে নিজের ৫ম টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন। সেই আশার ভেলা আর ভাসলো না; টি-টোয়েন্টি বিশ্বকাপ দল থেকে বাদ যে পড়ে গেছেন বাঁহাতি পেসার শাপুর জাদরান।

রোববার দল পরিবর্তনের শেষদিনে চুড়ান্ত দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। পরিবর্তিত সেই দল থেকে বাদ পড়েছেন শাপুর জাদরান, রিস্ট স্পিনার কাইস আহমেদ, অলরাউন্ডার শরফুদ্দিন আশরাফ ও পেসার দৌলত জাদরান। এদের মধ্যে শরফুদ্দিন আশরাফ ও দৌলত জাদরানের ভাগ্যে তাও জুটেছে ‘রিজার্ভ’ খেলোয়াড় হিসেবে দলের সাথে থাকার সুযোগ, শাপুর ও কাইস একেবারে দল থেকেই বাদ।

বাদ পড়েছেন স্পিনার কায়েস আহমেদও

রিজার্ভ খেলোয়াড় হিসেবে দলের সাথে বিশ্বকাপে আরো থাকবেন সামিউল্লাহ শিনওয়ারি ও ফজল হক ফারুকি।

চূড়ান্ত স্কোয়াডে ডাক পেয়েছেন নতুন একজন পেসার। ২৭ বছর বয়সী ফরিদ আহমাদ মালিক আফগানিস্তানের হয়ে ৫টি ওয়ানডে ও ১৬টি টি-টোয়েন্টি খেলেছেন।

সেপ্টেম্বরে দল ঘোষণার পরপরই নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন রশিদ খান- তাঁর অভিযোগ ছিল দল নির্বাচনে তাঁর মতামতকে গুরুত্ব দেওয়া হয়নি। তাঁর বদলে মোহাম্মদ নবীর নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপে যাবে আফগানিস্তান।

একনজরে আফগানিস্তানের বিশ্বকাপ স্কোয়াড

মোহাম্মদ নবী (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), হজরতউল্লাহ জাজাই, উসমান ঘানি, মোহাম্মদ শেহজাদ (উইকেটরক্ষক), হাশমতউল্লাহ শহীদি, আসগর আফগান, গুলবদিন নাইব, নজিবউল্লাহ জাদরান, করিম জানাত, রশিদ খান, মুজিব উর রহমান, হামিদ হাসান, ফরিদ আহমাদ মালিক ও নাভিন উল হক।

রিজার্ভ খেলোয়াড় : শরফুদ্দিন আশরাফ, সামিউল্লাহ শিনওয়ারি, দৌলত জাদরান ও ফজল হক ফারুকি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img