১৭ জুলাই ২০২৪, বুধবার

আফগানিস্তানের সাথে সিরিজ বাতিল করল অস্ট্রেলিয়া

- Advertisement -

আগামী আগস্টে আফগানিস্তানের সাথে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু রশিদ খান-মোহাম্মদ নবীদের সাথে সেই সিরিজটি বাতিল করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

তালেবানরা আফগানিস্তানের ক্ষমতায় আসার পর দেশটিতে নারীদের ক্রিকেট নিষিদ্ধ করে। শুধুমাত্র দেশটিতে ছেলেদের ক্রিকেট খেলার অনুমতি রয়েছে। যদিও আফগানিস্তান তাদের হোম ম্যাচগুলো খেলে নিরপেক্ষ ভেন্যুতে।

বিবৃতিতে ক্রিকেট অস্ট্রেলিয়া জানায়, “আফগানিস্তানের নারী ও মেয়েদের অবস্থা অবনতির দিকে যাচ্ছে। এই কারণে আমরা আমাদের আগের অবস্থান বজায় রেখেছি এবং আফগানিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ স্থগিত করব। বিশ্বজুড়ে নারী ও মেয়েদের ক্রিকেটে অংশগ্রহণে সিএ তাদের দৃঢ় প্রতিশ্রুতি বজায় রেখেছে এবং এ ব্যাপারে আইসিসির সঙ্গে সক্রিয়ভাবে জড়িত থাকবে। ভবিষ্যতে দ্বিপাক্ষিক ম্যাচগুলো পুনরায় আয়োজন করতে কী পদক্ষেপ নেওয়া যেতে পারে, তা নির্ধারণ করতে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করবে সিএ”

এর আগেও ২০২১ সালে আফগানিস্তানের অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট খেলার কথা থাকলেও একই কারণে বাতিল করেছিল তারা। ২০২৩ সালে ওয়ানডে সিরিজও বাতিল করেছিল দেশটি। যদিও আইসিসির ইভেন্টে আফগানিস্তানের মুখোমুখি হয় অস্ট্রেলিয়া।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img