১৪ জুলাই ২০২৪, রবিবার

আবারও সাকিবকে জায়গা ছেড়ে দেওয়ার পরামর্শ শেবাগের

- Advertisement -

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন পর্যন্ত নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি সাকিব আল হাসান। নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচটি বাদ দিলে প্রতিটি ম্যাচেই টাইগার অলরাউন্ডারের পারফর্ম্যান্স ছিল হতাশাজনক। তাতেই সাকিবকে নিয়ে শুরু হয়েছে সমালোচনা। সমালোচকদের মধ্যে অন্যতম ভারতের সাবেক ক্রিকেটার বিরেন্দর শেবাগ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ দলের কঠিন মুহূর্তে হাল ধরতে না পারায় সাকিবকে অবসর নেওয়ার পরামর্শ দিয়েছিলেন শেবাগ। সুপার এইটের দ্বিতীয় ম্যাচে ভারতের কাছে ৫০ রানের ব্যবধানে হারের পর আবারও সাকিবকে অবসরের কথা মনে করিয়ে দিয়েছেন এই ক্রিকেটার।

শনিবার সুপার এইটের ম্যাচে ভারতের বিপক্ষে ১৯৭ রানের বড় লক্ষ্য তাড়ায় নেমে দল যখন বিপদে, তখন ৭ বলে ১১ রান করে ফিরে যান সাকিব। তার এভাবে আউট হওয়া নিয়ে শেবাগ মনে করেন, অভিজ্ঞ হয়েও অভিজ্ঞতার কোনো ব্যবহার করছেন না সাকিব। এমনকি সাকিবের দায়িত্ববোধ নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি।

আবারও সাকিবকে জায়গা ছেড়ে দেওয়ার পরামর্শ দিলেন শেবাগ

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজের এক অনুষ্ঠানে শেবাগ বলেন, “আপনার সঙ্গে যখন একজন ব্যাটার আছে, তাকে সঙ্গ দিন। উইকেট থাকার চেষ্টা করুন। সেখান থেকে ম্যাচ বের করার চেষ্টা করুন। তা না করে আপনি ৭ বলে ১১ রান করে আউট হয়ে গেলেন। আমি জানি না, এত অভিজ্ঞতা থাকার সত্ত্বেও কেন ব্যবহার করছেন না? নাকি পাত্তা দিচ্ছেন না?”

এর আগে শেবাগ বলেছিলেন বিশ্বকাপের আগেই অবসর নেওয়া উচিত ছিল সাকিবের। তার উপস্থিতে তরুণ খেলোয়াড়রা পর্যাপ্ত সুযোগ পাবে না বলে মনে করেন সাবেক ভারতীয় এই ওপেনার। সাউথ আফ্রিকা ম্যাচের সাকিবকে অবসর নেওয়ার কথা বলা যথার্থ ছিল বলে মনে করেন তিনি। শেবাগ বলেন, “এ কারণেই আমি আগেরবার বলেছি, সাকিবের উচিত তরুণ খেলোয়াড়ের জন্য জায়গা করে দেওয়া”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img