১০ ডিসেম্বর ২০২২, শনিবার

আবারও বিতর্কিত স্টিভেন স্মিথ

- Advertisement -

দুই বছর আগে বল টেম্পারিং বিতর্কে জড়িয়ে এক বছর ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছিলেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার স্টিভেন স্মিথ। সেই শাস্তি কি এতো দ্রুতই ভুলে গেলেন? সে প্রশ্নই এখন তাঁকে ঘিরে। শেষ হয়েছে অস্ট্রেলিয়া-ভারতের অনেক আলোচিত সিডনি টেস্ট। কিন্তু টেস্টে ঘটে যাওয়া একটি দৃশ্য নতুন বিতর্কের জন্ম দিয়েছে। আর সেই বিতর্কের খলনায়ক স্টিভেন স্মিথ।

ম্যাচের শেষ দিন ভারতীয়দের হার না মানা ব্যাটিংয়ে মনে হয় একটু বেশি বিরক্ত ছিলেন এই অজি। ম্যাচ জয়ের আশা যখন মিলিয়ে যাচ্ছিল তখন ঋষভ পন্তের ব্যাটিং গার্ড স্মিথ নষ্ট করছেন এমন দৃশ্য ধরা পড়ে ক্যামেরায়। ভিডিওতে দেখা যায় পানি পানের বিরতির সময় স্ট্যাম্পের সামনে এসে দাঁড়ান স্মিথ। কিছুটা সময় পন্তের ব্যাটিং কৌশল বোঝার চেষ্টা করেন। তারপরই পন্তের ব্যাটিং গার্ড পা দিয়ে ঘষে নষ্ট করার চেষ্টা করেন। যদিও পন্ত এসে আবারো নিজের ব্যাটিং গার্ড ঠিক করে নেন।

দৃশ্যটি সামাজিক যোগাযোগ মাধ্যমে এই দৃশ্য ছড়িয়ে পড়ার পরই সমালোচনার ঝড় উঠেছে। স্মিথের এই আচরণকে মেনে নিতে পারছেন না অনেক সাবেক ক্রিকেটাররাও। অস্ট্রেলিয়ান অধিনায়ক টিম পেইন অবশ্য স্মিথের পক্ষেই সাফাই গেয়েছেন- “স্মিথ যেভাবে ক্রিজে দাগ দিয়েছেন, তাতে পন্তের গার্ড মোছেনি। স্মিথ বাঁহাতি বনে বোঝার চেষ্টা করছিলেন পন্ত কীভাবে খেলছেন আর স্বভাবজাতভাবেই ক্রিজে পা ঘষেছেন। তাঁর ভাষায়, স্মিথ যদি অন্যায় কিছু করতেন, তাহলে সঙ্গে সঙ্গে আম্পায়ারের কাছে নালিশ চলে যেত, স্মিথ নিশ্চিতভাবেই গার্ড পরিবর্তন করেনি”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img