১৪ জুন ২০২৪, শুক্রবার

আবারো ইউনাইটেডের ‘সুপারহিরো’ হলেন রোনালদো

- Advertisement -

ওল্ড ট্রাফোর্ডে তখন নীরবতা, শেষ বাঁশি বাজার অপেক্ষায় ভিয়ারিয়াল। ম্যানচেস্টার ইউনাইটেডের ঘরের মাঠ থেকে ড্র করে ফিরতে পারাটাও তো জয়ের মতোই। কিন্তু, বিপরীত দলে যে আছেন একজন ক্রিশ্চিয়ানো রোনালদো, তা হয়তো ভুলেই গিয়েছিলেন তাঁরা। ম্যাচ শেষ হওয়ার ঠিক আগমুহুর্তে বক্সের বাঁ প্রান্ত থেকে ফ্রেডের ক্রস; রোনালদোর হেড করা বলটা গিয়ে থামলো জেসি লিনগার্ডের পায়ে। লিনগার্ডের পা থেকে রোনালদোর পায়ে, তারপর ডান প্রান্ত থেকে পর্তুগিজ তারকার জোরালো শট এবং গোল!

রোনালদোর শেষ মুহুর্তের গোলেই ওল্ড ট্রাফোর্ডে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে ভিয়ারিয়ালের বিপক্ষে ২-১ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। রেড ডেভিলদের পক্ষে অন্য গোলটি এসেছে অ্যালেক্স তেলেসের পা থেকে। ভিয়ারিয়ালের হয়ে একমাত্র গোলটি করেছেন পাকো আলকাসের। একই সাথে রেড ডেভিলরা পেয়ে গেছে গত মৌসুমে ইউরোপা লিগ ফাইনালে ভিয়ারিয়ালের বিপক্ষে হারের ‘প্রতিশোধ’।

এই ম্যাচ খেলতে নামার সাথে সাথেই রোনালদো হয়ে গেছেন ইকার ক্যাসিয়াসকে টপকে চ্যাম্পিয়নস লিগ ইতিহাসের সর্বোচ্চ ম্যাচ (১৭৮) খেলা ফুটবলার। এমন এক ম্যাচে ইউনাইটেড তারকা বিশেষ কিছু করবে না তা কি হয়!

উনাই এমেরির ভিয়ারিয়াল অবশ্য ছেড়ে কথা বলেনি ইউনাইটেডকে একবিন্দু। প্রথমার্ধ পুরোটাই দাপটের সাথে খেলেছে ভিয়ারিয়াল। বলের দখল যদিওবা স্বাগতিকদেরই বেশি ছিল, কিন্তু চার-চারবার লক্ষ্যে শট নিয়ে ইউনাইটেড সমর্থকদের আত্মায় কাঁপন ধরিয়েছিল ‘হলুদ সাবমেরিন’রা। এমনকি ম্যাচের প্রথম গোলটিও আসে ভিয়ারিয়ালের তরফ থেকেই। দ্বিতীয়ার্ধের ৫৩ মিনিটে আর্নোউ জুমার এসিস্টে পা ছুঁইয়ে পাকো আলকাসের ১-০ গোলে এগিয়ে দেয় ভিয়ারিয়ালকে।

Image
ভিয়ারিয়াল এগিয়ে যায় পাকো আলকাসেরের গোলে

ইউরোপা লিগ ফাইনালের পর একই প্রতিপক্ষের বিপক্ষে আরেকটি হারের শঙ্কায় যখন কাঁপছে ওল্ড ট্রাফোর্ড, তখনই ব্রুনো ফের্নান্দেজের ফ্রি কিক থেকে বক্সের বাইরে থেকে অসাধারণ শটে গোল করে ইউনাইটেডকে সমতায় ফেরান অ্যালেক্স তেলেস; যেটি কিনা এই ব্রাজিলিয়ান উইংব্যাকের ইউনাইটেডের হয়ে প্রথম গোল।

Image
অ্যালেক্স তেলেস পেয়েছেন ইউনাইটেডের হয়ে প্রথম গোল

আগের ম্যাচেই ইয়ং বয়েজের বিপক্ষে পচা শামুকে পা কেটেছিলো ইউনাইটেডের, এই ম্যাচে ড্র করলে দ্বিতীয় রাউন্ডে ওঠার স্বপ্ন টানা দুই আসরের মতো ফিকে হয়ে যেত ওলে গুনার সুলশারের দলের। তবে অতিরিক্ত সময়ে জেসি লিনগার্ডের মিস করা বলটি জালে জড়িয়ে ইউনাইটেডের পূর্ণ তিন পয়েন্ট নিশ্চিত করেন ‘সিআরসেভেন’। গোল করেই জার্সি খুলে দর্শকদের উদ্দেশ্যে ছুঁড়ে দিয়ে পেশী-টেশী দেখিয়ে উদযাপন করে খেয়েছেন হলুদ কার্ড, কিন্তু ‘সুপারহিরো’রা কি সেসবের থোড়াই কেয়ার করে?

Image
গোল করে লিনগার্ডের সাথে উদযাপনরত রোনালদো

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img