NCC Bank
- Advertisement -NCC Bank
১৫ আগস্ট ২০২২, সোমবার

আবারো বিসিবিতে ডাক পেলেন মোহাম্মদ সালাউদ্দিন

- Advertisement -

সাকিব আল হাসান, মুশফিকুর রহিমসহ বাংলাদেশের অনেক শীর্ষস্থানীয় ক্রিকেটারের ‘গুরু’ তিনি। এখনো সাকিব-তামিমরা কোন সমস্যায় পড়লেই ছুটে যান তাঁর কাছে; নেন ব্যক্তিগত সাহায্য। যেকোন তরুণ ক্রিকেটারের জন্যও তাঁর দরজা সবসময় খোলা। কিন্তু সেই মোহাম্মদ সালাউদ্দিনকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জাতীয় দল বা বোর্ড সংশ্লিষ্ট কোন কাজে কখনোই খুব একটা নিযুক্ত করে না বলে ক্রিকেট অনুরাগী জনতার মনে রয়েছে ক্ষোভ। সেই ক্ষোভ হয়তো কিছুটা হলেও মিটতে চলেছে। আবারো সালাউদ্দিনকে তলব করা হয়েছে বিসিবি থেকে। অবশ্য খেলোয়াড়দের নন, তিনি আসছেন ‘কোচদের কোচ’ হয়ে।

আগামী ১২ থেকে ১৬ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত হবে বিসিবির লেভেল-১ কোচিং প্রোগ্রাম। জেলা পর্যায় থেকে বাছাইকৃত ২৪জন কোচদের নিয়ে এই প্রশিক্ষণ প্রোগ্রামের ‘প্রধান নির্দেশক’ হিসেবে দায়িত্ব পালন করবেন মোহাম্মদ সালাউদ্দিন। গণমাধ্যমকে এই খবর নিশ্চিত করেছেন বিসিবির গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন।

সারাদেশের সকল জেলায় যাতে অন্তত একজন করে লেভেল-১ কোচ থাকেন, জেলা পর্যায়ের উঠতি ক্রিকেটাররাও যাতে সেইসকল কোচের সান্নিধ্যে প্রশিক্ষণ নিতে পারেন তা নিশ্চিত করতেই বিসিবি থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে।
দেশের অনেক শীর্ষস্থানীয় ক্রিকেটারের গুরু সালাউদ্দিন

এ বিষয়ে সালাউদ্দিন বলেছেন, ‘এটি আমার জন্য অনেক বড় একটা সুযোগ এবং আমি এর জন্য অপেক্ষায় আছি।  আমার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আমি যদি কয়েকজন ভালো কোচ বানাতে পারি, যারা তৃণমূল পর্যায়ে কাজ করবেন, তাহলে এটা আমার জন্য বড় অর্জন হবে।’

এর আগে ভিন্ন ভিন্ন দায়িত্ব নিয়ে ডেভ হোয়াটমোর, জেমি সিডন্সসহ জাতীয় দলের অনেক প্রধান কোচের সাথেই কাজ করেছেন সালাউদ্দিন। এমনকি বর্তমান কোচ রাসেল ডমিঙ্গোও তাঁকে অনানুষ্ঠানিকভাবে নিজের কাজে সহায়তার জন্য ডেকেছিলেন। নিয়মিত কাজ করেন বিপিএলের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির সাথেও। বর্তমানে সালাহউদ্দিন কাজ করছেন সাকিব আল হাসানের মাসকো সাকিব ক্রিকেট একাডেমির হেড কোচ হিসেবে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img