৭ অক্টোবর ২০২২, শুক্রবার

আমরাও মানুষ, আমাদেরও ফিলিংস কাজ করে: রিয়াদ

- Advertisement -

প্রথম ম্যাচেই স্কটল্যান্ডের বিপক্ষে হারার পর সমালোচনা কম হয়নি টাইগারদের নিয়ে। বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন থেকে শুরু করে চায়ের দোকানেও উঠেছে সমালোচনার ঝড়। সমালোচনায় আপত্তি নেই বাংলাদেশ দলপতির, কিন্তু সেটা দ্বারা যেন কাউকে ছোট করে না দেখা হয় এটাই কাম্য পুরো দলের। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসে এমনটাই জানিয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ।

“সমালোচনাগুলো সবাইকেই স্পর্শ করে। আমরা তো মানুষ, আমাদেরও ফিলিংস কাজ করে। আমাদেরও পরিবার আছে, সবার পরিবার আছে। টিভি সেটের সামনে আমাদের বাবা-মায়েরাও বসে থাকে, বাচ্চারা বসে থাকে। তারাও মন খারাপ করে। খারাপ খেলেছি অবশ্যই সমালোচনা হবে। কেন হবে না? কিন্তু, সমালোচনার মাধ্যমে কাউকে যেন ছোট করে না দেখা হয়”

পাপুয়া নিউগিনির বিপক্ষে এসেছে বড় জয়। দল ভালো অবস্থানে আছে কি না এমন প্রশ্নের জবাবে রিয়াদ বলেছেন, “আজকে ভাল খেলছি দেখে এমনটা মনে হচ্ছে।  এক ম্যাচে খারাপ হলেই দেখা যাবে খুব বেশী করে সমালোচনা শুরু হয়ে যাবে”

টি-টোয়েন্টি ফরম্যাটে নির্দিষ্ট দিনে যারা ভাল খেলে তারাই জেতে। এটাই ধ্রুব সত্য। স্কটল্যান্ড ভালো খেলেই জিতেছে। খেলায় আপস অ্যান্ড ডাউন থাকবেই বলে মনে করেন বাংলাদেশ অধিনায়ক, “এই ফরম্যাটে কিছুটা আপস অ্যান্ড ডাউন থাকবেই। সবসময়ই পারফেক্ট জোনে খেলতে পারবেন না। কখনো কখনো আপনার খারাপ দিন যাবে, কখনো কখনো ভাল দিন যাবে। আমার কাছে মনে হয়, দলের মধ্যে স্থিরতা থাকলে আমরা ঐ জিনিসগুলা কাঁটিয়ে উঠতে পারবো”

প্রথম ম্যাচ শেষে সমালোচনা হয়েছে, প্রশ্ন উঠেছে সিনিয়রদের পারফরম্যান্স নিয়েও। ওমানের বিপক্ষে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সাকিব আল হাসানকে মনে হয়েছে কিছুটা অন্যরকম, পাপুয়া নিউগিনি ম্যাচ শেষে রিয়াদও ছিল কিছুটা শক্ত। কারণটা জানিয়েছেন অধিনায়ক নিজেই, “শক্ত হওয়াটাই মনে হয় স্বাভাবিক। বিগত কয়েকদিনে, ঠিক আছে আমরাও মানুষ, আমরাও ভুল করি। একারণে একেবারে ছোট করে ফেলা ঠিক না। সমালোচনা অবশ্যই হবে, খারাপ খেলেছি। তবে, একেবারেই ছোট করে দেখা ঠিক না। তো, এটা সবার খারাপ লেগেছে”

গত কয়েকদিনে খেলোয়াড়দের সামর্থ্য, কমিটমেন্ট নিয়েও প্রশ্ন উঠেছে অনেক। সেই বিষয়ে বলতে গিয়ে রিয়াদ জানান, “অনেকের অনেক ইনজুরি থাকে। দিনের পর দিন আমরা পেইন কিলার নিয়ে খেলি, এটা অনেকেই জানেন না। তাই, আমাদের কমিটমেন্ট নিয়ে কখনোই প্রশ্ন তোলা ঠিক না”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img