১ মার্চ ২০২৪, শুক্রবার

‘আমরা এখন ৪১ পয়েন্ট নিয়ে অবনমন থেকে নিরাপদ’

- Advertisement -

স্প্যানিশ লা লিগায় স্বপ্নের মতো সময় কাটাচ্ছে জিরোনা। দুই বছর আগেও দ্বিতীয় বিভাগে খেলা দলটি এই মৌসুমে একের পর এক চমক দেখিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে। অথচ গত মৌসুমে দশ নম্বরে থেকে লিগ শেষ করেছিল দলটি। ৪১ পয়েন্ট নিয়ে জিরোনা অবনমন এড়িয়েছে এটাই তৃপ্তির দলটির কোচের।

লা লিগার ইতিহাসে প্রথমবারের মতো বার্সেলোনাকে হারিয়েছে জিরোনা। জাভি হার্নান্দেজের দলকে ৪-২ ব্যবধানে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠার পর দলটির কোচ মিখেলের প্রতিক্রিয়া ছিল এমনই। আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “প্রথম যে কথাটা বলার আছে, আমরা এখন ৪১ পয়েন্ট নিয়ে (অবনমন থেকে) নিরাপদ। ব্যাপারটা যদিও আমাদের ভাবনার চেয়েও আগেভাগেই ঘটে গেছে। আমরা ইতিহাস গড়েছি”

ম্যাচশেষে বার্সেলোনা কোচ জাভিকে সান্ত্বনা দিচ্ছেন জিরোনা কোচ মিখেল

লিগে প্রায় অর্ধেক ম্যাচ শেষে জিরোনার হাতে শিরোপা দেখছেন অনেকেই। তবে এখনই শিরোপা নিয়ে ভাবছেন না মিখেল। তার দল সময়টা উপভোগ করছে বলে মনে করেন তিনি। সেই সাথে জিরোনা যে কাউকেই হারানোর সামর্থ্য রাখে এমনটাই ভাবনা মিখেলের।

তিনি বলেন, “আমরা সময়টা উপভোগ করছি। দল এখন ইতিবাচক সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। আমি জানি না, জিরোনার লা লিগা জেতার সামর্থ্য আছে কি না, তবে যেকোনো প্রতিপক্ষকে আমরা হারাতে পারি”

১৬ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে জিরোনা তালিকার শীর্ষে। সমান ম্যাচে দুই পয়েন্ট কম নিয়ে দুই নম্বরে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ। ৩৪ পয়েন্ট নিয়ে বার্সেলোনার অবস্থান চতুর্থ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img