১৪ জুন ২০২৪, শুক্রবার

“আমার ইন্টেন্ট সবসময়ই পজিটিভ”

- Advertisement -

ওয়ানডে বিশ্বকাপের অনেকটা হুট করেই দলে জায়গা পেয়েছিলেন কিন্তু কাজের কাজটা করতে পারেননি। সে বিশ্বকাপের পর এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাচ্ছেন তানজিদ হাসান তামিম। দলে বাকি ওপেনারদের ব্যর্থতার সময় এবার অবশ্য তামিমের ওপর আস্থা রাখছে বাংলাদেশ দল। বিশ্বকাপে তামিমের লক্ষ্য কী, ওয়ানডে বিশ্বকাপের ব্যর্থতা থেকেই বা কী শিখেছেন-সবকিছু নিয়েই তামিম কথা বলেছেন বিসিবির প্রকাশিত ভিডিওতে।

“বিশ্বকাপ খেলাটা ভাগ্যের ব্যাপার। আমি অনেক ভাগ্যবান যে বিশ্বকাপ খেলতে পেরেছি। আমিও একটা জিনিস বিশ্বাস করি যে হয়তো বা আমি নিজে ভালো কিছু করতে পারিনি, দেশকে ভালো কিছু দিতে পারিনি কিন্তু যেই জিনিসটা হয়তো বা দুই বছর পরে শিখতাম, সেটা দুই বছর আগেই শিখতে পেরেছি। বিশ্বকাপে অনেক বড় বড় খেলোয়াড় ছিল, তাদের পরিপক্কতা দেখেছি, যেটা পরবর্তীতে আমাকে অনেক সাহায্য করবে। টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে পারছি, আমি অনেক সৌভাগ্যবান। চেষ্টা করব যে নিজের সর্বোচ্চটা দিয়েই দলকে বেস্ট কিছু দেয়ার”-বলছিলেন তামিম 

ব্যাটিংয়ের সময় তামিম কী মাথায় রেখে খেলতে নামেন? জানিয়েছেন সে কথাও, “আমার ইন্টেন্ট সবসময় থাকে পজিটিভ। আমি কখনো বোলার দেখে খেলি না। শুধুমাত্র বলটা দেখে খেলার চেষ্টা করি, বলের মেরিট অনুযায়ী খেলার চেষ্টা করি। চেষ্টা থাকবে যে একই প্রসেস মেনটেইন করার” 

বিশ্বকাপে তামিমের কোনো লক্ষ্য নেই। তবে এই ওপেনারের আশা ম্যাচ বাই ম্যাচ ভালো খেলার। এ প্রসঙ্গে তিনি বলেন, “আমি কখনো গোল সেট করি না, ম্যাচ বাই ম্যাচ খেলার চেষ্টা করি এবং বর্তমানে থাকার চেষ্টা করি। আমি সবসময় চেষ্টা করব ম্যাচ বাই ম্যাচ এগুনোর এবং নিজের বেস্টটা দিয়ে দলে অবদান রাখার।”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img