২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

‘আমার কাছে ক্রিকেট গুরুত্বপূর্ণ, যেকোনো ফরম্যাটেই হোক’

- Advertisement -

বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগের সংখ্যা দিনকে দিন বৃদ্ধি পাওয়ায় ধারণা করা হচ্ছে, এটি ওয়ানডে ফরম্যাটের জনপ্রিয়তায় ব্যাপকভাবে আঘাত হানবে। টি-টোয়েন্টি লিগের ঠাসা সূচির কারণে আজকাল অনেক ক্রিকেটারই জাতীয় দলের দায়িত্ব এবং লিগ ক্রিকেটের মধ্যে ভারসাম্য বজায় রাখতে প্রায়ই হিমশিম খাচ্ছে।  অনেকেই আবার তিন ফরম্যাট না খেলে বেছে বেছে খেলার আগ্রহ প্রকাশ করছে। তবে, এদিক থেকে সম্পূর্ণ ব্যতিক্রম বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটার রোহিত শর্মা। তার কাছে তিন ফরম্যাটেই সমান গুরুত্বপূর্ণ।

“আমার কাছে ক্রিকেট গুরুত্বপূর্ণ, যেকোনো ফরম্যাটেই হোক। আমি কখনোই বলব না যে ওডিআই শেষ হচ্ছে বা টি-টোয়েন্টি শেষ হচ্ছে কিংবা টেস্ট শেষের কাছাকাছি চলে এসেছে। যদি আরও একটা ফরম্যাট থাকত, আমি সেটাও খেলতাম। কারণ আমার জন্য খেলাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ”-বলছিলেন রোহিত

এই মুহূর্তে অনেক বর্তমান এবং সাবেক ক্রিকেটাররাই ওয়ানডে ক্রিকেটের ভবিষ্যত নিয়ে শঙ্কা প্রকাশ করছেন। তাদের মতে, ৫০ ওভারের ম্যাচের প্রতি ক্রিকেটারদের আগ্রহ কমে যাচ্ছে। তবে, এ নিয়ে দ্বিমত পোষণ করে ভারতীয় অধিনায়ক বলেন, “একদিনের ক্রিকেটের মাধ্যমে মানুষ আমাকে চিনেছে। এসব ফালতু কথাবার্তা। এরাই আগে টেস্ট ক্রিকেটের ভবিষ্যত নিয়ে প্রশ্ন তুলত। কে কোন ফরম্যাটে খেলবে বা না খেলবে, সেটা তাদের ব্যক্তিগত পছন্দ। কিন্তু আমার জন্য তিনটা ফরম্যাটই গুরুত্বপূর্ণ।”   

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img