৬ অক্টোবর ২০২২, বৃহস্পতিবার

আমার দেখা রাহুলের সেরা ইনিংস এটা: রোহিত

- Advertisement -

ইংল্যান্ডের সাথে চলমান দ্বিতীয় টেস্টে বৃহস্পতিবার প্রথম দিনেই দুর্দান্ত এক শতক হাঁকানো ভারতীয় ওপেনার লোকেশ রাহুলকে প্রশংসায় ভাসিয়েছেন আরেক ওপেনার ব্যাটসম্যান রোহিত শর্মা। টসে হেরে ব্যাট করতে নেমে ভারতকে দুর্দান্ত শুরু এনে দিয়েছেন দুই ওপেনারই; গড়েছেন ১২৬ রানের জুটি। রোহিত শতক না পেলেও, রাহুল দিনশেষে অপরাজিত আছেন ১২৭ রান করে। ব্যক্তিগত ৮৩ রানে জেমস অ্যান্ডারসনের বলে বোল্ড হয়ে ড্রেসিং রুমে ফিরেছেন রোহিত।

প্রথম উইকেটের জুটিতে দুজনের ব্যাট থেকে এসেছে ১২৬ রান

প্রথম দিনের ভার্চুয়াল সংবাদ সম্মেলনে রোহিত বলেছেন এটাই তার দেখা রাহুলের সেরা ইনিংস। পুরো ইনিংসে একবারের জন্যও বিচলিত মনে হয়নি রাহুলকে দেখে।

“কোনো সন্দেহ নেই আমার দেখা রাহুলের সেরা ইনিংস এটা। ম্যাচের প্রথম বল থেকেই বলটার প্রতি ওর নিয়ন্ত্রন ছিল দুর্দান্ত; একবারের জন্যও ওকে দেখে কোনোকিছু নিয়ে চিন্তিত বা বিচলিত মনে হয়নি”-রাহুলের ব্যাটিং নিয়ে রোহিত

“ও ওর পরিকল্পনাগুলোর ওপর ভরসা রেখেছিলো, আর দিনটাও ছিল ওর। যখন আপনার পরিকল্পনাগুলোর ওপর আপনার পূর্ণ আস্থা থাকবে, তখন সেটা নিশ্চয়ই কাজে দেবে” -রাহুলের সাফল্যের রহস্য বলতে গিয়ে রোহিত

প্রথম দিনশেষে ১২৭ রানে অপরাজিত রাহুল

রোহিত নিজেও দুর্দান্ত ব্যাটিং করেছেন। রাহুলকে নিয়ে দারুণ শুরু এনে দিয়েছেন দলকে। শুরুর দিকে দুজনকেই দেখা যায়নি বিপদজনক কোনো শট খেলতে।

“এটাই টেস্ট ক্রিকেটের চ্যালেঞ্জ। আপনার হাতে অনেক শট থাকতে পারে কিন্তু যখন আপনি জানেন যে পরিস্থিতি আপনার বিরুদ্ধে, তখন আপনাকে নিজের সাথে কথা বলতে হবে এবং আপনাকে বিশেষ করে নতুন বল দিয়ে অপ্রয়োজনীয় শটগুলি খেলা থেকে বিরত থাকতে হবে”- ইনিংসের শুরু নিয়ে বলছিলেন রোহিত

৮৩ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন রোহিত

দুই টেস্টেই ভারতের হয়ে আলো ছড়াতে দেখা গেছে রাহুলকে, অথচ প্রথম টেস্টে খেলারই কথা ছিল না রাহুলের। এজন্য রাহুলের সাথে ব্যাটিং নিয়ে আলাদা করে কোনো কথাও বলা হয়নি রোহিতের। প্রথম টেস্টের আগে মায়াঙ্ক আগারওয়ালের ইনজুরিই দলে সুযোগ করে দেয় রাহুলকে। আর, সুযোগ পেয়েই বাজিমাত।

“সত্যি বলতে, রাহুলের সাথে আমার কোনো আলোচনাই হয়নি কারণ ওর প্রথম টেস্টে খেলার কথা ছিলনা, মায়াঙ্কের (আগরওয়াল) খেলার কথা ছিল। দুর্ভাগ্যবশত, মায়াঙ্ক তার মাথায় আঘাত পাওয়ার কারণে বাদ পড়ে এবং তার জায়গায় রাহুলকে নেয়া হয়। হ্যাঁ, প্রথমবার আমি টেস্ট ক্রিকেটে রাহুলের সাথে ব্যাট করছি কিন্তু আমি ওর সাথে আগেও বেশ কয়েকবার ব্যাটিং করেছি ” -রাহুলের দলে নির্বাচন নিয়ে রোহিত।

লর্ডসে প্রথম দিন শেষে চালকের আসনে ভারত; স্কোরবোর্ডে মাত্র ৩টি উইকেট হারিয়ে রান তুলেছে ২৭৬। প্রথম দিনেই সেঞ্চুরি পেয়ে যাওয়া রাহুল ১২৭ রানে অপরাজিত আছেন। ইংল্যান্ডের হয়ে জেমস অ্যান্ডারসন পেয়েছেন ২টি উইকেট।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img