১ মার্চ ২০২৪, শুক্রবার

‘আমি দলের জয়ে কতটা অবদান রাখতে পারলাম, সেটা বেশি গুরুত্বপূর্ণ’

- Advertisement -

লাল বলের ক্রিকেটে নিয়মিত নাম তাইজুল ইসলাম। ২০০ টেস্ট উইকেট থেকে বাঁহাতি এই স্পিনার মাত্র ৮ উইকেট দূরে। ক্রিকেটের দীর্ঘ এই ফরম্যাটে বাংলাদেশের সর্বোচ্চ উইকেট শিকারি হওয়ার সুযোগ রয়েছে তাইজুলের সামনে। তবে তাইজুল এসব নিয়ে ভাবেন না, তার ভাবনা জুড়ে থাকে দলের জয়ে অবদান রাখতে পারা।

‘প্রথম আলো’-কে দেওয়া সাক্ষাৎকারে তাইজুল বলেছেন, “আসলে আপনি তখনই সফল হবেন, যখন আপনি একাই দলকে জেতাতে পারবেন। আমি দলের জয়ে কতটা অবদান রাখতে পারলাম, সেটা বেশি গুরুত্বপূর্ণ। আমার ভাবনাটা এমন। রেকর্ড আমার ভাবনা নয়, রেকর্ড এমনিতেই আসবে। টেস্ট ক্রিকেট একটা অন্য রকম অনুভূতির জিনিস”

লাল বলের ক্রিকেটে বাংলাদেশের অপরিহার্য নাম তাইজুল ইসলাম

বাংলাদেশের হয়ে টেস্টে ২৩৩টি উইকেট নিয়ে শীর্ষে আছেন সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডারকে ছাড়িয়ে যাওয়ার দারুণ সুযোগ রয়েছে তাইজুলের সামনে। তবে বাঁহাতি এই স্পিনার তিনশো-সাড়ে তিনশো উইকেটে আটকে যেতে চান না। তার চেয়েও বেশি উইকেট নেওয়ার লক্ষ্য তাইজুলের।

তিনি বলেন, “এমন কোনো নির্দিষ্ট মাইলফলক নিয়ে চিন্তা করিনি। ৩০০ বা ৪০০ উইকেট নিতে হবে, এই ভাবনা মাথায় আসেনি। আমি যত দূরে যেতে পারি, সেই চেষ্টা করব। আমি তিনশো–সাড়ে তিনশোতে আটকে যেতে চাই না। যত দূরে যাওয়া যায় আমি সেই চেষ্টা করব। আমার কোনো সীমা নেই। আমি চাইতে থাকব আল্লাহর কাছে। দেখি, আল্লাহ কোথায় নিয়ে যান”

সদ্য সমাপ্ত নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টেস্টে ১৫ উইকেট নিয়ে সিরিজের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন তাইজুল।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img