২৪ জুন ২০২৪, সোমবার

আরও একটি রেকর্ড নিজের করে নিলেন নেইমার

- Advertisement -

২০২৬ দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে বলিভিয়ার বিপক্ষে গোল করে ব্রাজিলের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড নিজের করে নিয়েছিলেন নেইমার জুনিয়র। বুধবার পেরুর জালে বল জড়াতে না পারলেও সতীর্থ মার্কিনিওসকে দিয়ে গোল করিয়েছেন। আর তাতেই দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বে সর্বোচ্চ অ্যাসিস্টের রেকর্ড গড়েছেন তিনি।

পেরুর ডিফেন্ডাররা নেইমারকে এদিন কোনো সুযোগ দেননি। অবশ্য প্রথমার্ধের শেষদিকে ব্রাজিলিয়ান তারকার একটি শট ফিরিয়ে দেন প্রতিপক্ষ গোলরক্ষক। গোল করা থেকে আটকে রাখতে পারলেও, করানো থেকে আটকে রাখতে পারেনি পেরুর খেলোয়াড়রা। ৯০ মিনিটে নেইমারের কর্ণার থেকে গোল করে দলকে জয় এনে দেন মার্কিনিওস।

এই অ্যাসিস্টের মধ্য দিয়ে চিলির ফরোয়ার্ড অ্যালেক্সিস সানচেজকে ছাড়িয়ে যান নেইমার। সব মিলিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে সতীর্থদের দিয়ে ১৮টি গোল করালেন ব্রাজিলিয়ান তারকা, সানচেজ ১৭টি।

আরও একটি রেকর্ড নিজের করে নিলেন নেইমার

এই প্রতিযোগিতায় অভিষেকের পর থেকে এখন পর্যন্ত নেইমার গোল করেছেন এবং করিয়েছেন মোট ৩৪টি। এরপর ২০টি করে গোলে অবদান রেখে যথাক্রমে দুই ও তিনে অ্যালেক্সিস সানচেজ ও লুইস সুয়ারেজ। ১৭ গোলে অবদান রেখে তারপরেই আছেন আর্জেন্টিনার সুপারস্টার লিওনেল মেসি।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে এ নিয়ে ২ ম্যাচই জিতে মোট ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। তাদের সমান ম্যাচে সমান পয়েন্ট পেলেও গোল ব্যবধানে পিছিয়ে দুইয়ে আর্জেন্টিনা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img