১৫ জুলাই ২০২৪, সোমবার

আরও একবার মেসি ম্যাজিক; আরেকটি জয় আর্জেন্টিনার

- Advertisement -

২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম ম্যাচেই গোল পেয়েছেন মেসি, ইকুয়েডরের বিপক্ষে এলএমটেনের একমাত্র গোলে জয় পেয়েছে আর্জেন্টিনা। ৭৮ মিনিটে ফ্রি কিক থেকে ম্যাচের একমাত্র গোলটি করেন তিনি।

মেসি আর ফ্রি কিক থেকে গোল, এ যেন কোনো কিংবদন্তি শিল্পীর এক নিখুঁত শিল্পকলা । নিজের ফুটবল ক্যারিয়ারে ফ্রি কিক থেকে অসংখ্য দৃষ্টিনন্দন গোল করেছেন লিও। তাইতো ইকুয়েডরের বিপক্ষে তাঁর ফ্রি কিক থেকে গোল করাটা অবাক করার মতো কিছুই ছিল না। কারণ মেসি অসাধারণকে সাধারণ করে তোলা তাঁর পুরনো অভ্যাস। তবে মেসির এই গোলের মাধ্যমেই লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে প্রায় ১৬ বছর পর ফ্রি কিক থেকে গোল হয়েছে। হ্যা, আপনি অবাক হলেও এটাই সত্য। এর আগে, সবশেষ ২০০৭ সালে এই অঞ্চলে বিশ্বকাপ কোয়ালিফায়ারে ভেনেজুয়েলার বিপক্ষে ফ্রি কিক থেকে গোল করেছিলেন কলম্বিয়ান ফুটবলার রুবেন দারিও বাস্তোস।

ম্যাচের প্রথমার্ধে গোল পায়নি কোনো দলই। যদিও বারবার প্রতিপক্ষের জালে আক্রমণ করতে থাকে আর্জেন্টিনা। তবে ম্যাচের ৭৭ মিনিটে ইকুয়েডর মিডফিল্ডার ময়জেস কায়সেদো ডি বক্সের বাইরে থেকে ফাউল করেন লাওতারো মার্তিনেজকে, ফ্রি কিক পায় আর্জেন্টিনা। ব্যাস, এরপর ২০ গজ দূর থেকে মেসির বাঁকানো ফ্রি কিক ডান দিকের পোস্ট ঘেঁষে জড়ায় গোল পোস্টে। ইকুয়েডর গোলকিপার এরনান গ্যালিন্দেজের চেয়ে চেয়ে দেখা ছাড়া আর কিছুই করার ছিল না।

ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল হয়নি। যার ফলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। এই জয়ে বিশ্বকাপ বাছাইপর্বে টানা ২২ ম্যাচ অপরাজিত রইল আলবিসিলেস্তেরা।

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img