NCC Bank
- Advertisement -NCC Bank
১২ আগস্ট ২০২২, শুক্রবার

আরো কঠিন হল মুম্বাইয়ের শেষ চারের পথ

- Advertisement -

ম্যাচটি হেরে গেলে যে  টুর্নামেন্ট থেকে ছিটকে যেত বা তাদের প্লে অফের আশা শেষ হয়ে যেত এমনটা নয়, তবে শেষ তিন ম্যাচ বাকি থাকতে এমন অবস্থানে আছে মুম্বাই ইন্ডিয়ান্স যে, এখন একটি ম্যাচে হেরে যাওয়া মানেই শেষ চারের আশা ক্রমে ফিকে হয়ে আসা। এমন অবস্থায় দিল্লী ক্যাপিটালসের বিপক্ষে প্রায় হাতে আসা একটি ম্যাচ হেরেই গেলো মুম্বাই। শারজাহতে লো স্কোরিং ম্যাচে শ্রেয়াস আইয়ার ও রবীচন্দ্রন আশ্বিনের অবিচ্ছিন্ন ৩৯ রানের জুটিতে মুম্বাই ইন্ডিয়ান্সকে ৪ উইকেটে হারিয়েছে দিল্লী ক্যাপিটালস। শেষ চারের আশা টিকিয়ে রাখতে হলে এখন বাকি দুই ম্যাচই জিততে হবে রোহিত শর্মার দলকে।

শারজাহর মন্থর উইকেটের সুবিধা নিতে টসে জিতে বোলিং নিয়েছিল দিল্লী। শুরু থেকেই বলের গতির তারতম্য ঘটিয়ে ব্যাটসম্যানদের বিভ্রান্ত করার চেষ্টা করে দিল্লীর বোলাররা। দ্বিতীয় ওভারেই পেসার আভেশ খানের স্লোয়ারে বিভ্রান্ত হয়ে থার্ডম্যানে ক্যাচ দেন রোহিত শর্মা। এরপর কুইন্টন ডি ককের সাথে ২৯ রান ও সৌরভ তিওয়ারির সাথে ৩১ রানের জুটি গড়ে মুম্বাইকে পথেই রেখেছিলেন সূর্য কুমার যাদব। তবে আক্সার প্যাটেলের বলে ২৬ বলে ৩৩ রান করে যাদব সাজঘরে ফেরার পর আর গতি পায়নি মুম্বাইয়ের ইনিংস। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১২৯ রান করে মুম্বাই। শেষদিকে জয়ন্ত যাদবের ৪ বলে ১১ রানের ক্যামিও না হলে হয়তো দিল্লীর সামনে লক্ষ্যটা আরো কম হত। দিল্লীর পক্ষে আক্সার প্যাটেল ও আভেশ খান দুজনেই নেন ৩টি করে উইকেট।

ছোট পুঁজিতেও পিচের সুবিধা নিয়ে দিল্লীর জন্য ম্যাচ কঠিন করে তুলেছিল মুম্বাইয়ের বোলাররা। ৩০ রানের মধ্যে দিল্লী হারায় পৃথ্বী শ, শিখর ধাওয়ান ও স্টিভেন স্মিথের উইকেট। রিশভ পান্থ ও শ্রেয়াস আইয়ার বরাবরের মতো দিল্লীর ত্রাণকর্তা রূপে আবির্ভূত হচ্ছিলেন, তবে ২৬ রানে পান্থের আউটের পর বিপদে পড়ে যায় দিল্লী।

তবে লক্ষ্য ছোট জন্য ৯৩ রানে ৬ উইকেট হারিয়েও চাপে পড়েনি দিল্লী। ধীরে সুস্থে দলকে পথ দেখাতে থাকেন অধিনায়ক আইয়ার ও রবীচন্দ্রন আশ্বিন। শেষ ওভারে জয়ের জন্য লাগতো ৪ রান, প্রথম বলেই ছক্কা মেরে দলকে জয়ের বন্দরে ভেড়ান আশ্বিন। ৩৩ বলে ৩৩* রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন আইয়ার, ২১ বলে ২০* করেছেন আশ্বিন।

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img