১৪ জুন ২০২৪, শুক্রবার

আর্জেন্টিনার কোচ হিসেবে থেকে যাচ্ছেন স্ক্যালোনি

- Advertisement -

কয়েক মাস আগে বোমা ফাটিয়েছিলেন আর্জেন্টিনাকে কোপা আমেরিকা ও বিশ্বকাপ জেতানো কোচ লিওনেল স্ক্যালোনি। লিওনেল মেসিদের কোচ হিসেবে আর থাকবেন কিনা সে বিষয়ে ভাবছেন বলে জানিয়েছিলেন তিনি। তবে সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছেন স্ক্যালোনি। আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি যতদিন চাইবেন ততদিন হুলিয়ান আলভারেজদের কোচ হিসেবে থাকবেন বলে জানিয়েছেন তিনি।

স্ক্যালোনি বলেন, “বছরটা আমার ভালো কাটছিল না  এবং মনে হয়েছিল এখনই থেমে যাওয়ার সময়। নিজের সবটুকু প্রাণশক্তি নিয়ে আজ আমি এখানে, সত্যি বলতে গত নভেম্বরে এমনটা ছিল না। এএফএ প্রেসিডেন্ট যতদিন চাইবেন, ততদিন এখানে থাকব আমি”

আগামী ২০ জুন শুরু হবে কোপা আমেরিকার আসর। শিরোপা ধরে রাখার মিশনে ইতিমধ্যে ক্যাম্পে যোগ দিয়েছেন অধিকাংশ আর্জেন্টাইন ফুটবলার। আজ (সোমবার) তাদের সাথে যোগ দেবেন ইন্টার মিয়ামি তারকা মেসি।

স্ক্যালোনি বলেন, “ভালো দিক হলো মেসি ইন্টার মায়ামিতে ধারাবাহিকতা ধরে রেখেছে। বিশেষ করে ইনজুরির পরও। এটা গুরুত্বপূর্ণ যে, সে আরও খেলার সময় পেয়েছে। আমরা তাকে ফুল ফিটনেসে দেখতে পাচ্ছি। অনুশীলনের জন্য আগামীকাল (আজ) দলের সঙ্গে যোগ দেবে সে”

আর্জেন্টিনার দুই প্রীতি ম্যাচের স্কোয়াডে নেই পাওলো দিবালা

কোপা আমেরিকা শুরুর আগে গুয়েতেমালা ও ইকুয়েডরের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। যার জন্য ২৯ সদস্যের দল ঘোষণা করেছেন স্ক্যালোনি। তবে সেই স্কোয়াডে জায়গা পাননি পাওলো দিবালা। পরিস্থিতি ও বাস্তবতার প্রেক্ষিতে কিছু পজিশনে সমস্যা থাকার কারণে দলে দিবালা নেই বলে জানিয়েছেন স্ক্যালোনি।

তিনি বলেন, “দিবালার প্রতি আমাদের বিশেষ ভালো লাগা কাজ করে। কিন্তু আমরা সবসময়ই বলি, দল সবার আগে। পরিস্থিতি ও বাস্তবতার প্রেক্ষিতে কিছু পজিশনে আমাদের সমস্যা থাকার কারণে আমরা সিদ্ধান্ত নিয়েছি তাকে দলে না রাখার। আমরা জানি, সে আমাদের হয়ে কী করেছে। পৃথিবীর সব কষ্ট সহ্য করেই এই সিদ্ধান্ত নিয়েছি আমরা”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img